জার্মানিতে ট্রেনে ছুরি হামলায় নিহত ২

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৬শে জানুয়ারী ২০২৩ ১০:৫০ পূর্বাহ্ন
জার্মানিতে ট্রেনে ছুরি হামলায় নিহত ২

জার্মানিতে ট্রেনে ছুরি হামলা চালানো হয়েছে। এতে দুইজন নিহত হয়েছে। ডেনমার্ক সীমান্তের কাছে শ্লেসউইগ হলস্টাইনে এ ঘটনা ঘটে।রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী সংবাদ সংস্থা ডিপিএ-কে বলেন, ছুরিকাঘাতের ঘটনায় দুইজনের মৃত্যু হয়েছে এবং পাঁচজন আহত হয়েছেন।অন্যদিকে, ফেডারেল পুলিশের মুখপাত্র বার্তা সংস্থা এএফপিকে বলেন, ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন।


পুলিশ জানায়, অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্ত ট্রেনের ভিতরে সহযাত্রীদের লক্ষ্য করে ছুরি চালাতে থাকে। বুধবার স্থানীয় সময় বিকেল ৩টার সময় এ ঘটনা ঘটে।ট্রেন যখন ফকস্টিড স্টেশনের কাছে তখন এ ঘটনা ঘটে। হ্যামবুর্গের উত্তরের এই স্টেশনের কাছে হাজার দুয়েক মানুষের বাস।


ট্রেন থেকে একাধিক যাত্রী সাহায্যের জন্য পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। স্টেশনে ট্রেন থামামাত্র অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ। স্টেশনটি বন্ধ করে দেওয়া হয়। সেখানে জরুরি পরিষেবা যাতে ঠিকভাবে কাজ করতে পারে, সেজন্যই এই সিদ্ধান্ত।


পুলিশ জানায়, অভিযুক্তের বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে। প্রাথমিকভাবে খোঁজ নিয়ে দেখা গেছে, তার নাম কোনো চরমপন্থীদের তালিকায় নেই। তবে রেলের কর্মীরা ডিপিএ-কে জানান, যুবকটিকে দেখে মনে হয়েছে সে মানসিক ভারসাম্যহীন।