সিরিয়ায় বোমা হামলায় ১৪ সেনা নিহত

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: বুধবার ২০শে অক্টোবর ২০২১ ০৭:২৮ অপরাহ্ন
সিরিয়ায় বোমা হামলায় ১৪ সেনা নিহত

সিরিয়ার রাজধানী দামেস্কের কাছে সেনা সদস্যদের বহনকারী একটি বাস লক্ষ্য করে চালানো বোমা হামলায় ১৪ সেনা নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। রাস্তার পাশে পেতে রাখা বোমার বিস্ফোরণে এই হতাহতের ঘটনা ঘটে।


দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেলে এক প্রতিবেদনে জানানো হয়, দামেস্কের হাফেজ আল-আসাদ সেতুর কাছে বুধবার (২০ অক্টোবর) এ হামলার ঘটনা ঘটে। বোমা হামলায় সামরিক বাহিনীর ওই বাসটি একেবারে চুরমার হয়ে গেছে এবং উদ্ধারকারীরা হতাহত সেনাদের দেহের ছিন্নভিন্ন টুকরো সরিয়ে নিচ্ছেন। বোমা হামলায় ১৪ সেনা নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন।


পরিচয় প্রকাশে অনিচ্ছুক সিরিয়ায় একটি সামরিক সূত্র জানিয়েছে, সকাল পৌনে সাতটার সময় রাস্তার পাশে পেতে রাখা সন্ত্রাসীদের বোমার বিস্ফোরণ ঘটে। সূত্রটি বলছে, বাসের গায়ে আটকে দেয়া দুটি বোমার বিস্ফোরণে সেনারা হতাহত হন। কোনো ব্যক্তি বা গোষ্ঠী তাৎক্ষণিকভাবে এই হামলার দায়িত্ব স্বীকার করে নি।



সিরিয়াল স্বরাষ্ট্রমন্ত্রী মুহাম্মাদ খালেদ আল-রাহমুন হামলার নিন্দা জানিয়ে এক বিবৃতিতে বলেছেন, “সন্ত্রাসীরা সিরিয়ার বিভিন্ন স্থানে পরাজয়ের স্বাদ গ্রহণ করেছে। এরপরও যারা এই হামলা চালিয়েছে তারা মূলত বহুসংখ্যক সাধারণ মানুষ হত্যার লক্ষ্য নিয়ে এই কাজ করেছে। হামলায় জড়িত ও দোষী ব্যক্তিদেরকে বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা হবে।”