নীতা আম্বানির যে নেকলেস একটি দেশের জিডিপিরও বেশি!

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ৫ই মার্চ ২০২৪ ০৭:২৮ অপরাহ্ন
নীতা আম্বানির যে নেকলেস একটি দেশের জিডিপিরও বেশি!

ভারতের যে নারীরা সবচেয়ে বিলাসবহুল জীবনযাপনের জন্য আলোচনায় আসেন, সেই তালিকার প্রথম দিকেই থাকবে নীতা আম্বানির নাম। তিনি এশিয়ার শীর্ষ ধনী মুকেশ আম্বানির স্ত্রী। বিলাসী জীবনযাপনের জন্য জনপ্রিয় তিনি।


তাতে অবাক হওয়ার কিছু নেই। কেননা নীতা আম্বানির জীবনসঙ্গী মুকেশ আম্বানি ১ লাখ ৬১ হাজার কোটি টাকার মালিক। এই পরিমাণ অর্থ নিয়ে তিনি শুধু ভারতেরই নন, এশিয়ার সেরা ধনী ও বিশ্বের নবম ধনী!


মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানির সংগ্রহে আছে দামি দামি হীরা, লাল হীরা, পান্না, নীলকান্তমণি, চুনি, প্লাটিনাম, ট্যাফেইট, রেড বেরেল, টোপাজ, ক্যাটস আইয়ের মতো পাথরের তৈরি গয়না। সম্প্রতি ১ হাজার কোটি রুপি খরচ করে হয়ে গেল নীতা আম্বানি আর মুকেশ আম্বানি দম্পতির ছোট ছেলে অনন্ত আম্বানির প্রাক্‌–বিয়ের তিন দিনের আয়োজন। 


সেখানেই তৃতীয় দিনে মনীশ মালহোত্রার নকশা করা আইভরি রঙের কাঞ্চিপুরম জমকালো একটা শাড়ি পরেন। শাড়িটির সঙ্গে বেশ কিছু হীরার টুকরা আর দুটি বড় বড় সবুজ পান্নার একটা গয়না পরেন। সেখানে যে পান্নার খণ্ডটি ব্যবহৃত হয়েছে, সেটি বিশ্বের সবচেয়ে বড়, নিখুঁত আর দামি পান্নাগুলোর একটি।


সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে আলোচনায় এই নেকপিস। এই নেকপিসটি নিয়ে হয়েছে বেশ কিছু ভিডিও। একাধিক সূত্র থেকে নিশ্চিত করা হয়েছে যে এই গলার হারটির দাম ৪০০ থেকে ৫০০ কোটি রুপির মাঝামাঝি। এর সঙ্গে আছে একজোড়া কানের দুল আর হাতের কঙ্কণ। সামাজিক যোগাযোগমাধ্যমে নীতা আম্বানির এই ছবি ভাইরাল মিম হয়ে ঘুরে বেড়াচ্ছে। সেখানে লেখা ‘যেভাবে নীতা আম্বানির গলায় ঝুলছে একটা দেশের জিডিপি’। 


এদিকে নিজের নেকলেসের সংগ্রহ থেকে হবু পুত্রবধূ রাধিকা মার্চেন্টকে একটা নেকলেসের সেট উপহার দিয়েছেন নীতা। নেকলেসটি বিশ্বের সবচেয়ে দামি নেকলেসগুলোর একটি। নাম ‘মোওয়াদ ল’ইনকম্পারেবল’। দাম ৬ কোটি মার্কিন ডলার বা ৬৫৮ কোটি টাকা!  


নীতা আম্বানি ডিজাইনারস কালেকশন আর কাস্টমাইজড ফ্যাশনের ভক্ত। প্রতিবার তিনি যখন জনসম্মুখে আসেন, তাঁর ফ্যাশনবোধ নিয়ে আলোচনা অন্য সবকিছুকে ছাপিয়ে যায়। সেসবের ভেতরেও নেকলেস নিয়েই আলাপ হয় বেশি।


মুকেশ আম্বানি ও তাঁর পরিবার প্রায়ই তাঁদের ব্যবসা, ব্যক্তিগত জীবন ও বিশেষ করে বিলাসী জীবনযাপনের জন্য আলোচনায় থাকেন। বলা যেতে পারে, পৃথিবীতে এমন বিলাসী পণ্যের সংখ্যা কম, যেটা আম্বানি পরিবারের কাছে নেই। সবচেয়ে দামি বাড়ি থেকে শুরু করে সবচেয়ে দামি গাড়ি, গয়না, শাড়ি—সবই রয়েছে আম্বানি পরিবারের। তাই এই প্রাক্‌-বিয়ের আয়োজন কোনো নিছক বিয়ের উৎসব নয়, বরং বিশ্বের সামনে সম্পদ আর ক্ষমতার ‘মোলায়েম উপস্থাপন’।