হানিফ সংকেতের ‘সৎ-এর সত্য সমাচার’

নিজস্ব প্রতিবেদক
বিশেষ প্রতিনিধি
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৩ই মে ২০২১ ০৯:৪২ পূর্বাহ্ন
হানিফ সংকেতের ‘সৎ-এর সত্য সমাচার’

প্রতিবারের মতো এবারও নাটক নির্মাণ করেছেন বরেণ্য নির্মাতা হানিফ সংকেত। গত বছর ঈদে তিনি নির্মাণ করেছিলেন ‘মনের মতি মনের গতি’।


সে নাটকে অভিনয় শিল্পীদের নিয়েই এবার নির্মাণ করেছেন ‘সৎ-এর সত্য সমাচার’। ঈদের দিন রাত ৮টা ১৫ মিনিটে এটিএন বাংলায় প্রচার হবে নাটকটি।

‘মনের মতি মনের গতি’ নাটকে সমাজের একশ্রেণির অসৎ মানুষের চরিত্র ফুটিয়ে তোলা হয়েছিল। যারা অন্যের দুঃসময়কে পুঁজি করে নিজের লাভ খোঁজে। যাদের মতিগতি বোঝা কঠিন।


তবে একসময় বিবেকের তাড়নায় এবং সৎ সঙ্গের শুভ জ্যোতিতে এদের অনেকে ভালো হয়ে যান। করোনার এই দুর্যোগে তেমনই একজন চেয়ারম্যান এবং তার উচ্চাভিলাষী স্ত্রী, পাশাপাশি চেয়ারম্যানের সরল-সোজা সৎ চরিত্রের ভাই ও তার স্ত্রীর মাধ্যমে দুই পরিবারের মনের বিচিত্র মতিগতি দেখানো হয়েছিল।

এবারের নাটকেও সেই একই চেয়ারম্যান ও তার পরিবারকে স্ব-স্ব চরিত্রে দেখা যাবে। গত নাটকের শেষ পরিণতিতে এদের সুপথে এসে জনগণের সেবায় নিয়োজিত হওয়ার অঙ্গীকার করতে দেখা গেছে। কিন্তু কিছু মানুষের চরিত্র এমনই যে, লোভ ও লাভের নেশা তাকে ভালো হতে দেয় না। ফলে লিপ্ত হয় নানান অপকর্মে।


কিন্তু ভালো মানুষের সঙ্গে মিশলে ভালো হওয়ার শিক্ষাও পাওয়া যায়। সৎ এবং সত্যে মিললে সব খবরই সুন্দর হয়। আর এই বক্তব্যের ওপরই একই পাত্র-পাত্রীদের নিয়ে নির্মিত এবারের নাটকটির নামকরণ করা হয়েছে ‘সৎ-এর সত্য সমাচার’।


এবারও যথারীতি চেয়ারম্যান চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, তার স্ত্রীর চরিত্রে তারিন। চেয়ারম্যানের ছোট ভাইয়ের চরিত্রে মীর সাব্বির, তার স্ত্রীর চরিত্রে নাদিয়া। চেয়ারম্যানের শ্যালকের চরিত্রে সাঈদ বাবু এবং গ্রামের একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন সুভাশিষ ভৌমিক।


#ইনিউজ৭১/এনএইচএস/২০২১