নাজিরপুরে যৌথ অভিযানে ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
সৈয়দ বশির আহম্মেদ, (জেলা প্রতিনিধি, পিরোজপুর)
প্রকাশিত: সোমবার ২৮শে অক্টোবর ২০২৪ ০৯:৫৬ অপরাহ্ন
নাজিরপুরে যৌথ অভিযানে ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

পিরোজপুরের নাজিরপুর উপজেলায় উপজেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যৌথ অভিযানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল এবং সরবরাহ স্বাভাবিক রাখতে অভিযান পরিচালনা করা হয়েছে। সোমবার (২৮ অক্টোবর) বিকেলে স্থানীয় সাতকাছেমিয়া বাজারে এ অভিযান পরিচালিত হয়, যেখানে ৭ দোকানীকে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।


উপজেলা নির্বাহী কর্মকর্তা অরূপ রতন সিংহ এই অভিযানের নেতৃত্ব দেন। তিনি জানান, অভিযানের মূল উদ্দেশ্য ছিল বাজারের মূল্য স্থিতিশীল রাখা এবং ভোক্তার অধিকার রক্ষা করা। অভিযানে সহায়তা করেন পিরোজপুরের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবাশিষ রায়।


অভিযানের সময় দোকানে মূল্য তালিকা না টানানো, মেয়াদোত্তীর্ণ পণ্য রাখা এবং অধিক দামে বিক্রি করার মতো নানা অনিয়ম ধরা পড়ে। এর মধ্যে ২টি সজির দোকান এবং ৫টি মুদি দোকানীর বিরুদ্ধে পৃথক মামলা দায়ের করে জরিমানা করা হয়।


অরূপ রতন সিংহ বলেন, “আমরা ভোক্তার অধিকার রক্ষার জন্য এই অভিযান চালাচ্ছি এবং ভবিষ্যতে এটি অব্যাহত থাকবে।” দেবাশিষ রায় আরও জানান, “বাজারে ন্যায্য মূল্য নিশ্চিত করা এবং ভোক্তাদের সুরক্ষা আমাদের প্রধান লক্ষ্য।”


এছাড়াও, অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ তরিকুল ইসলাম, সদর ইউপি চেয়ারম্যান রাসেল সিকদার এবং নাজিরপুর থানা পুলিশের এসআই পার্থ। তারা অভিযানে সহযোগিতা করেন এবং বাজারের ব্যবসায়ীদের সচেতন করেন।