এবার হজ্জ ও উমরাহর খরচ কমানো হবে: ধর্ম উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, হাকিমপুর উপজেলা প্রতিনিধি (দিনাজপুর)
প্রকাশিত: সোমবার ২৮শে অক্টোবর ২০২৪ ০৬:৩৯ অপরাহ্ন
এবার হজ্জ ও উমরাহর খরচ কমানো হবে: ধর্ম উপদেষ্টা

অন্তর্বর্তীকালীন সরকারের ধর্ম উপদেষ্টা ড. আ, ফ, ম, খালিদ হোসেন বলেছেন, "আমরা অল্প সময়ের জন্য দায়িত্বে আছি, তবে আগামী যারা দায়িত্ব গ্রহণ করবেন, তাদের জন্য আমরা একটি বৈষম্যহীন রাষ্ট্র নির্মাণের চেষ্টা করছি।" তিনি আজ দিনাজপুরের হাকিমপুরে সাম্প্রদায়িক সম্প্রতি ও দুর্নীতি মুক্ত সমাজ গঠনে ওলামা কেরামের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।


ড. খালিদ হোসেন বলেন, "যারা দেশের টাকা বিদেশে পাচার করেন, তারা দেশপ্রেমিক হতে পারেন না।" তিনি আলেমদের প্রতি আহ্বান জানান যে, তারা সবসময় যিকির-আজকারে থাকবেন, কারণ দোয়া একটি গুরুত্বপূর্ণ ইবাদত এবং এটি ভাগ্য পরিবর্তনে সহায়ক।


বর্তমান সরকার হজ্জ ও উমরাহ নিয়ে কাজ করছে বলেও জানান তিনি। "গত বছরের তুলনায় এবার হজ্জ ও উমরাহর খরচ কমানো হবে। অল্প সময়ে দুটি হজ্জ প্যাকেজ ঘোষণা করা হবে," যোগ করেন ধর্ম উপদেষ্টা।


ড. খালিদ হোসেন হাকিমপুর উপজেলা পরিষদে পৌঁছালে তাকে পুলিশের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে। পরে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে প্রশাসনের কর্মকর্তাদের সাথে পরিচিতি সভায় অংশ নেন।


উল্লেখযোগ্য উপস্থিতিদের মধ্যে ছিলেন দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ নূর-এ-আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায়, এবং স্থানীয় সাংবাদিকরা।


পরে তিনি হিলি স্থলবন্দরের ইমিগ্রেশন চেকপোস্ট ও হিলি কাস্টমস পরিদর্শন করেন। অনুষ্ঠান শেষে তিনি বিরামপুরে ওলামা মাশায়েখের আয়োজনে আলোচনা সভায় যোগ দেওয়ার উদ্দেশ্যে রওনা দেন।