শাবিপ্রবি শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: সোমবার ১৭ই জানুয়ারী ২০২২ ০৬:৪৬ অপরাহ্ন
শাবিপ্রবি শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর পুলিশী হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 


সোমবার (১৭ জানুয়ারী) সকাল সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সামনে বরিশাল-কুয়াকাটা মহাসড়কের পাশে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 


এ সময় বক্তব্য রাখেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আলিসা মুনতাজ, গণিত বিভাগের ফরহাদ হোসেন, বাংলা বিভাগের সুমাইয়া আফরিনসহ অন্যান্যরা। 


বক্তারা বলেন, শাবিপ্রবিতে শিক্ষার্থীদের উপর পুলিশের হামলা এবং বিশেষ করে ছাত্রীদেরে উপর পুলিশের লাঠিচার্জ ন্যাক্কারজনক ঘটনা। তারা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একই সাথে ওই ঘটনায় জড়িতদের চিহ্নিত করে বিচারের দাবি জানান তারা।


পরে একই দাবিতে বিশ্ববিদ্যালয় চত্ত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি বরিশাল-পটুয়াখালী সড়কের জিরো পয়েন্ট হয়ে ফের ক্যাম্পাসে গিয়ে শেষ হয়। গত রবিবার রাতে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর বেধরক লাঠিচার্জ করে পুলিশ। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়।