রাবিতে তথ্য প্রযুক্তি বিষয়ক চাকরি মেলা শুরু কাল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ২৭শে মার্চ ২০১৯ ০৮:০৬ অপরাহ্ন
রাবিতে তথ্য প্রযুক্তি বিষয়ক চাকরি মেলা শুরু কাল

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) তথ্য ও প্রযুক্তি বিষয়ক চাকরি মেলা শুরু হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার। বিশ^বিদ্যালয়ের স্টেডিয়াম সংলগ্ন বাবলা চত্বরে মেলাটির উদ্ধোধন করবেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। দিনব্যাপী এ চাকরি মেলার সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জোনায়েদ আহমেদ পলক।   

আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের শিক্ষক লাউঞ্জে 'রাজশাহী আইটি-আইটিইএস জব ফেয়ার ২০১৯' উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। সংবাদ সম্মেলনে জানানো হয়, দেশের প্রায় অর্ধশতাধিক প্রতিষ্ঠান এবং আইটি বিষয়ে স্নাতক ডিগ্রিধারী ১৫ হাজারের মত তরুণ-তরুণী এই মেলায় অংশগ্রহণ করবে বলে ধারণা করা হচ্ছে। 

তথ্য ও প্রযুক্তি বিষয়ে শহিদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) ক্যারিয়ার বিষয়ক মোট ৪টি সেমিনার অনুিষ্ঠত হবে। এছাড়া মেলায় আরো থাকবে সাক্ষাৎকারে অংশগ্রহণের সুযোগ, বিতর্ক প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। আইটি বিষয়ে স্নাতক ডিগ্রিধারী যেকোন তরুণ-তরুণী এলআইটি’র ওয়েব সাইটে গিয়ে এই চাকরি মেলায় অংশ গ্রহণ করার জন্য রেজিস্ট্রেশন করতে পারবে। এছাড়া চাকরি মেলা চলাকালীন মেলা প্রাঙ্গণে রেজিস্টেশনে সুযোগ সুবিধা থাকবে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

আইসিটি ডিভিশনের ইন্ডাস্ট্রি প্রমোশন স্পেশালিষ্ট হাসান বেনাউল ইসলাম বলেন, ‘তরুণ প্রজন্মকে তথ্য প্রযুক্তিতে দক্ষ করে তুলতে এই মেলার আয়োজন করা হয়েছে। মেলাটির চাকরিদাতা ও সরকারের মধ্যে একটা মেলবন্ধন তৈরি করবে।’ সংবাদ সম্মেলনে  উপস্থিত ছিলেন রাবি ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা অধ্যাপক গোলাম আজম শান্তনু, ডিরেক্টর অব আইসিটি ইন্ডাস্ট্রি স্পেশালিস্ট সৈয়দ আপন হাসান প্রমুখ।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব