শিশু হত্যা চেষ্টার অভিযোগে রাবি শিক্ষকের বিরুদ্ধে সমন জারি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৬শে ডিসেম্বর ২০১৯ ০৭:৪৭ অপরাহ্ন
শিশু হত্যা চেষ্টার অভিযোগে রাবি শিক্ষকের বিরুদ্ধে সমন জারি

শিশু হত্যা চেষ্টার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষকের বিরুদ্ধে আদালতে হাজির হওয়ার সমন জারি করা হয়েছে। বৃহস্পতিবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহ মখদুম থানা আমলি আদালত মাহাবুবুর রহমান দন্ড বিধির ৩২৩,৩০৭ ও ৫০৬ ধারায় আসামির বিরুদ্ধে এ সমন জারি করেন। ওই শিক্ষকের নাম সৈয়দ আবু আব্দুল্লাহ।  তিনি ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক।

মামলার আরজিতে উল্লেখ করা হয়েছে, গত ১১ ডিসেম্বর দুপুরে রাজশাহী মহানগরীর শাহ মুখদম থানার ডাঙ্গিপাড়া এলাকায় প্রতিবেশী সিরাজুল ইসলামের ৫ বছরের ভাতিজা আদনান অধ্যাপক সৈয়দ আবু আবদুল্লাহর বাড়ির কলিংবেল বাজালে ওই শিক্ষক ক্ষিপ্ত হয়ে পূর্ব শত্রুতার জের ধরে শিশু আদনানের বাম কানের উপর সজোরে থাপ্পড় মারেন। এতে গুরুতর আহত হয়ে আদনান রাস্তায় লুটিয়ে পড়ে। পরে শিশু আদনানকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩৩নং ওয়ার্ডে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়। 

এ ঘটনায় গত ১৪ ডিসেম্বর শাহ মখদুম থানায় জিডি করা হলে ওই শিক্ষকের বিরুদ্ধে কোন পদক্ষে না নেওয়ায় শিশুর চাচা সিরাজুল ইসলাম গতকাল আদালতে মামলা দায়ের করেন। পরে আদালত মামলাটি গ্রহণ করে আসামির বিরুদ্ধে আগামী ২৬ জানুয়ারি আদালতে হাজির হওয়ার সমন জারি করেন। 

শিশু আদনানের চাচার অভিযোগ, তাঁরা থানায় জিডি করলেও কোন পদক্ষেপ না দেখে গতকাল বৃহস্পতিবার আদালতে গিয়ে মামলা করেন।

এ বিষয়ে শিক্ষক আবু আব্দুল্লাহ বলেন, তিনি সমন জারির কথা জানেন না। তাঁর দাবি, ওই দিন বার বার কলিংবেল চাপার পর তিনি বের হয়ে ধমক দিলে ছেলেটি দৌড় দিতে গিয়ে পড়ে যায়। পরে আদনানকে দেখতে তিনি হাসপাতালে যান। এ ঘটনা মীমাংসা হয়ে গেছে বলেও তিনি দাবি করেন।

শাহ মখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম সরকার বলেন, জিডি করার পর তাঁরা বাদী-বিবাদীর সঙ্গে কথা বলেছেন। তাঁদের প্রক্রিয়া চলছে। আদালতের মাধ্যমে সমন জারির বিষয়ে তিনি অবগত নন।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব