বরিশালের হাসানাত আবদুল্লার ছেলে মঈন আবদুল্লাহ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: শনিবার ২৬শে অক্টোবর ২০২৪ ১০:২২ পূর্বাহ্ন
বরিশালের হাসানাত আবদুল্লার ছেলে মঈন আবদুল্লাহ গ্রেপ্তার

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) রাজধানীর গুলশান-২ থেকে সাবেক সংসদ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহর ছেলে সেরনিয়াবাত মঈনউদ্দিন আবদুল্লাহকে গ্রেপ্তার করেছে। শুক্রবার (২৫ অক্টোবর) রাত সাড়ে ৩টায় তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে বরিশালে বিস্ফোরক দ্রব্য আইন ও পেনাল কোডের বিভিন্ন ধারায় মামলা রয়েছে।


ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান শনিবার (২৬ অক্টোবর) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মঈনউদ্দিনের গ্রেপ্তার দেশের রাজনৈতিক প্রেক্ষাপটের মধ্যে একটি গুরুত্বপূর্ণ ঘটনা।


এদিকে, আবুল হাসানাত আবদুল্লাহ ও তার পরিবারের সদস্যদের ব্যাংক হিসাবও স্থগিত করা হয়েছে। এই তালিকায় অন্তর্ভুক্ত রয়েছেন হাসানাত আবদুল্লাহর প্রয়াত স্ত্রী সাহান আরা আবদুল্লাহ, তিন ছেলে— সেরনিয়াবাত মঈনউদ্দিন আবদুল্লাহ, বরিশাল সিটির সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, সেরনিয়াবাত আশিক আবদুল্লাহ, সাদিক আবদুল্লাহর সহধর্মিণী লিপি আবদুল্লাহ এবং পরিবারের আরেক সদস্য ফিরোজা সুলতানা।


এই ঘটনাটি একটি বড় রাজনৈতিক আলোচনার জন্ম দিয়েছে। শেখ পরিবারের সদস্যদের বিরুদ্ধে এ ধরনের পদক্ষেপ সরকারের কঠোর নীতি ও দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযানকে নির্দেশ করে বলে বিশ্লেষকরা মনে করছেন। সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, গ্রেপ্তার এবং ব্যাংক হিসাব স্থগিতের ঘটনাটি দেশের নিরাপত্তা ও আইনের শাসনের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে বিবেচিত হচ্ছে।