ফরিদপুরে দেশীয় অস্ত্রের শোডাউন, গ্রেফতার ৫

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: সোমবার ২৯শে আগস্ট ২০২২ ০৯:৩৯ পূর্বাহ্ন
ফরিদপুরে দেশীয় অস্ত্রের শোডাউন, গ্রেফতার ৫

ফরিদপুরে প্রকাশ্যে অস্ত্রের মহড়া দেয়ায় সন্ত্রাসী ‘খাজা বাহিনী’র পাঁচ সদস্যকে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করেছে পুলিশ। জেলার বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে এই পাঁচজনকে গ্রেফতার করা হয়। রোববার (২৮ আগস্ট) বিকেলে জেলা পুলিশের এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মো. শাহজাহান এ তথ্য সাংবাদিকদের নিশ্চিত করেন।


গ্রেফতার ব্যক্তিরা হলেন: সাগর বেপারি, নাজমুল ইসলাম, রাকিব, তুষার ও সাব্বির। তাদের সবার বাড়ি ফরিদপুর সদর উপজেলার কানাইপুর ইউনিয়নে। পুলিশ সুপার (এসপি) মো. শাহজাহান বলেন, কানাইপুর ইউনিয়নের ছাত্রলীগের বিদ্যমান দুই গ্রুপের প্রভাব বিস্তার নিয়ে ২৫ আগস্ট কানাইপুরে ঢাকা-খুলনা মহাসড়কে দেশীয় অস্ত্রের মহড়া দেয়া হয়, যা পরবর্তী সময়ে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।


পরে অনুসন্ধানে স্থানীয় সন্ত্রাসী খাজা বাহিনীর সশস্ত্র মহড়া ছিল বলে পুলিশ জানতে পারে। কানাইপুর ইউনিয়ন ছাত্রলীগের বিদ্যমান দুই গ্রুপের প্রভাব বিস্তার নিয়ে ওই মহড়া দেয়া হয়।

 

এসপি শাহজাহান বলেন, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এসএম আসলাম, ছাত্রলীগ কর্মী সোহাগ গ্রুপকে ভয় দেখানোর জন্য সন্ত্রাসী খাজা গ্রুপের থানা ছাত্রলীগের সহসভাপতি সৌরভ, দিদার, শহীদ, সোহেলসহ তাদের লোকজন এলাকায় আতঙ্ক সৃষ্টির জন্য দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে শোডাউন করে।

 

পুলিশ জানায়, শোডাউনের উদ্দেশ্য ছিল কানাইপুর ছাত্রলীগের সভাপতি আসলামকে আক্রমণ ও ভয় দেখানো এবং আতঙ্ক সৃষ্টি করা। ছাত্রলীগের সভাপতি আসলাম এ ঘটনায় খায়রুজ্জামান খাজাসহ ১৩ জনের নাম উল্লেখ করে থানায় মামলা করেন। পুলিশ তদন্তে করে পাঁচজনকে শনাক্ত করে তাদের আইনের আওতায় আনা হয়। তাদের হাতে শোডাউনের সময় লোহার রড়, রামদা, ছ্যানা, ছুরি ছিল।

 

পুলিশ সুপার আরও বলেন, সন্ত্রাসের প্রতি জিরো টলারেন্স অবস্থানকে সমুন্নত রেখে এ ঘটনায় অপরাধীদের দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় আনতে অভিযান পরিচালনা করা হয় এবং জেলার বিভিন্ন স্থান থেকে পাঁচজনকে গ্রেফতার করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।