ঝালকাঠিতে মৎস্য অভিযানে হামলায় আহত ৬, অর্ধশত জেলের নামে মামলা

নিজস্ব প্রতিবেদক
মো. নাঈম হাসান ঈমন, জেলা প্রতিনিধি (ঝালকাঠি)
প্রকাশিত: বুধবার ১লা নভেম্বর ২০২৩ ০৬:২৫ অপরাহ্ন
ঝালকাঠিতে মৎস্য অভিযানে হামলায় আহত ৬, অর্ধশত জেলের নামে মামলা

ঝালকাঠির রাজাপুরে বিষখালী নদীতে ইলিশ রক্ষা অভিযানে হামলার ঘটনা ঘটেছে। এতে উপজেলা সমাজসেবা কর্মকতা, দু'জন আনসার সদস্যসহ ৬ জন আহত হয়েছে। এ ঘটনায় প্রায় অর্ধশত জেলের নামে রাজাপুর থানায় একটি মামলা রুজু করা হয়েছে। 



স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, 'রাজাপুর উপজেলার উত্তর পালট গ্রামে বিষখালী নদীতে মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে।' হামলা ঘটনার পরদিন বুধবার সকালে রাজাপুর থানায় একটি মামলা দায়ের করেন উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) দেবাশীষ বাছাড়। এ মামলায় এজাহার নামিয় আসামীরা হলো, মো. সালাম হাওলাদার (৩৫), মো. শাহজালাল খান (৩৮), মিজান হাওলাদার (৩৮), সালাম বেপারী (৩২), মো. জসিম হাওলাদার (৩২),।মো. সুমন হাওলাদার (১৮), ইয়ামিন মোল্লা (৩২), সোহাগ মোল্লা (২৬) এবং। মো. বাদল হাওলাদার (২৮)। বিষয়টি নিশ্চিত করছেন রাজাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি পুলক চন্দ্র রায়। 



এ মামলায় প্রায় অর্ধশত জেলেকে আসামী করা হয়েছে। উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোজাম্মেল বলেন, 'আমি পালট এলাকায় বিষখালী নদীতে একটি অভিযান পরিচালনা করি। এসময় অবৈধ জাল ও মা ইলিশ ধরার কাজে ব্যবহৃত নৌকা আটকের চেষ্টা করি। তখন প্রায় অর্ধশত জেলেরা আমাদের উপর হামলা চালায়। 



তাদের এলোপাথারী হামলায় মৎস্য অফিসের ফিল্ড অফিসার কমলেশ বিশ্বাস, সমাজসেবা অফিসের গালুয়া ইউনিয়ন সমাজকর্মী জাকির হোসেন, আনসার সদস্য কবির সিকদার, স্বপন সিকদার, ট্রলার চালক নজরুল, সহকারি শামিম এবং আমি নিজে আহত হই। আমরা সকলে রাতে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছি। 



রাজাপুর থানার ওসি পুলক চন্দ্র রায় বলেন, এ ঘটনায় বাদির দায়ের করা এজাহার আমলে নিয়ে ০৯ জনের নামে এবং ৩৫ জন অজ্ঞাত পরিচয়ে আসামী করে মামলা রুজু করা হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।