নরসিংদীতে শিক্ষার্থীদের তৈরি শহীদ মিনার ভাঙচুর !

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ২১শে ফেব্রুয়ারি ২০২৩ ০৭:০৬ অপরাহ্ন
নরসিংদীতে শিক্ষার্থীদের তৈরি শহীদ মিনার ভাঙচুর !

নরসিংদী রায়পুরার পলাশতলীতে কে এস এ পাবলিক স্কুলের অস্থায়ী শহীদ মিনারে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। গত সোমবার রাতের কোনো এক সময় এ ঘটনা ঘটেছে বলে দাবি বিদ্যালয়ের শিক্ষার্থী-শিক্ষকদের। এ ঘটনায় ক্ষোভ  প্রকাশ করেছেন তারা।


প্রধান শিক্ষক আকলিমা বেগম জানান, বিদ্যালয়ে শহীদ মিনার নেই। তাই সোমবার বিকেল থেকে রাত ১২টা পর্যন্ত শিক্ষক-শিক্ষার্থী মিলে কলাগাছ, বাঁশ ও কাগজ দিয়ে একটি শহীদ মিনার নির্মাণ করা হয়। পরে রাতে তারা বাসায় ফিরে যান। সকালে শহীদের স্মরণে ফুল দিতে গিয়ে দেখেন শহীদ মিনারের কিছু অংশ দুর্বৃত্তরা ভেঙে ফেলেছে।


ধারণা করা হচ্ছে, গভীর রাতে পাহারায় কেউ না থাকায় দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে। বিদ্যালয়ে সিসিটিভি ক্যামেরা না থাকায় কাউকে শনাক্ত করা যায়নি।


বিদ্যালয়ে শিক্ষার্থী রাকিবুল ইসলাম জানান, বিকেল থেকে রাত ১২টা পর্যন্ত শিক্ষকদের সহযোগিতায় শহীদ মিনারটি নির্মাণ করেছি। সকালে গিয়ে দেখি শহীদ মিনারের মাঝখানের দুটি কলাগাছ কেটে ফেলা হয়েছে।


রায়পুরা থানার উপ পরিদর্শক (এসআই) মাহমুদুল হাসান জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছি। কারা শহীদ মিনারের প্রধান ফলক দুটি কেটেছে, তা প্রাথমিকভাবে জানা যায়নি। এ ব্যাপারে বিদ্যালয়ের পক্ষ থেকে লিখিত অভিযোগ দিলে তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।