নিখোঁজের ৪ দিন পর শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: মঙ্গলবার ৩১শে মে ২০২২ ০৬:০৯ অপরাহ্ন
নিখোঁজের ৪ দিন পর শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার

নিখোঁজের চার দিন পরে ডোবার মধ্যে বস্তাবন্দি অবস্থায় দীপ্ত ম-ল নামে আট বছর বয়সী শিশুর মরদেহ খুঁজে পেয়েছে পুলিশ।মঙ্গলবার ভোর সাড়ে ৫টায় উজিরপুর উপজেলার হারতা ইউনিয়নের কাজিবাড়ীর পাশ্ববর্তী হারতা-সাতলা খাল থেকে মৃতদেহ উদ্ধার করা হয়। 


 এ ঘটনায় পুলিশ নিহত শিশুর বাড়ির প্রতিবেশী তিনজনকে গ্রেফতার করেছে।আটককৃতরা হলেন- একই এলাকার রতন বিশ্বাস, তার স্ত্রী ইভা ও নয়ন শীল।নিহত শিশু দীপ্ত মন্ডল হারতা ইউনিয়নের কাজীবাড়ি এলাকার বাসিন্দা দীপক মন্ডলের ছেলে ও স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র ছিলো।


বিষয়টি নিশ্চিত করে উজিরপুর মডেল থানার ওসি মোঃ আলী আর্শাদ জানান, নিহত শিশুর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য দুপুরে মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


ওসি আরও জানান, শিশু দীপ্ত গত ২৭ মে দিবাগত রাত ১১টার দিকে তার নিজ বাড়ি থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হয়। এ ঘটনায় তার বাবা দীপক মন্ডল ২৮মে রাতে উজিরপুর মডেল থানায় একটি সাধারণ ডায়েরী করেন। 


অপরদিকে শিশু দীপ্ত নিখোঁজের চারদিন পর প্রতিবেশী রতন বিশ্বাস ও নয়ন শীলের ওপর স্থানীয়দের সন্দেহ হয়। একপর্যায়ে সোমবার দিবাগত রাতে স্থানীয়রা রতন ও নয়নকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা দীপ্তকে হত্যার কথা স্বীকার করে।


খবর পেয়ে থানা পুলিশ মঙ্গলবার সকালে ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের হাতে আটককৃত রতন ও নয়নের স্বীকারোক্তি অনুযায়ী দীপ্তর বাড়ি থেকে প্রায় দুই কিলোমিটার দূরের একটি খাল থেকে বস্তাবন্দি দীপ্তর লাশ উদ্ধার করেন।


 এ ঘটনায় নিহত শিশুর প্রতিবেশী রতন বিশ্বাস, তার স্ত্রী ইভা মল্লিক এবং নয়ন শীল নামের তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তবে কি কারণে শিশু শিক্ষার্থী দীপ্ত মন্ডলকে হত্যা করা হয়েছে তার কারণ জানা যায়নি। 


ওসি বলেন, মামলা দায়েরের পর প্রকৃত রহস্য উদ্ঘাটন করার জন্য উর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ করা হবে।