সরাইলে সরকারি পুকুর দখলের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৭ই এপ্রিল ২০২২ ০৫:৪৮ অপরাহ্ন
সরাইলে সরকারি পুকুর দখলের অভিযোগ

সরাইল উপজেলার চুন্টা করাতকান্দি গ্রামে সরকারি পুকুর দেয়াল দিয়ে  দখল করা হচ্ছে। দখলের ছবি। ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলা চুন্টা ইউনিয়নের করাতকান্দি গ্রামে সরকারি খাস পুকুরে দেয়াল দিয়ে  পুকুর দখলের চেষ্টার অভিযোগ উঠেছে এক প্রভাবশালীর বিরুদ্ধে। 


এ ঘটনায় ওই গ্রামের মো.তোরাব আলী খাস পুকুরে দেয়াল বন্ধ করতে সরাইল উপজেলা সহকারী কমিশনার( ভূমি) এসিল্যান্ড এর বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।


আজ ৭ এপ্রিল দুপুরে সরেজমিনে গেলে দেখা যায়, বেশ কয়েক ব্যক্তি পুকুরের  মধ্যে ইটের দেয়াল দিচ্ছেন। পুকুরের দক্ষিণ পাশে পুকুরের পাড়ে  ভরাট করা। সেখানে গিয়ে দেখা হয় কয়েকজন ইটের কাজ করছেন।  নিজেকে  মালিক দাবি করে ছবি তোলার বিষয়ে আপত্তি জানান ওই ব্যক্তি। 


তিনি বলেন, আমাদেরকে  ষড়যন্ত্র করছে। তাঁরা কোনো পুকুর ভরাট করেননি। পুকুর থাকলেও এটি রেকর্ড করা পাড়ের অংশ।অভিযোগ কারি মো. তোরাব আলী বলেন, পুরোনো ওই পুকুরের পানি সেখানকার মানুষের  কাজে লাগত। এখন পুকুরের মধ্যে দেয়াল দিয়ে দখল করতে চেষ্টায় আছে। 


ভূমি অফিস থেকে লোকজন এসে কাজ বন্ধ করে দিয়ে গেছে। এখন আবার কাজ করছে। এটি এলাকাবাসী মানবেন না। তাই সরকারি খাস পুকুর রক্ষায় ও জনস্বার্থে এলাকাবাসীর হয়ে আজ ৭ এপ্রিল ভূমি অফিসে লিখিত অভিযোগ করেছি।


এ  ব্যপারে সরাইল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারহানা নাসরিন  দায়েরকৃত লিখিত অভিযোগ প্রাপ্তির কথা জানিয়ে তিনি বলেন, খাস পুকুর দখল করে পুকুরে দেয়ালের খবর পেয়ে সেখানে দেয়ালের কাজ বন্ধ করে দিয়েছি।