সবার আগে শেষ চার নিশ্চিত করল চট্টগ্রাম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ২৭শে ডিসেম্বর ২০১৯ ০৫:৪৭ অপরাহ্ন
সবার আগে শেষ চার নিশ্চিত করল চট্টগ্রাম

বন্দরনগরীতে হারার পর চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে রাজধানীতেও হারতে হয়েছে ঢাকা প্লাটুনকে। আগের দেখায় ১৬ রানে হারার পর শুক্রবার ৬ উইকেটে হেরেছে মাশরাফী বিন মোর্ত্তজার দল। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১২৪ রান করে টসে হারা ঢাকা। ৮ বল হাতে থাকতে জয় তুলে নেয় চট্টগ্রাম।

চট্টগ্রামের সর্বোচ্চ রান সংগ্রাহক ফর্মে থাকা ইমরুল কায়েস। তিন নম্বরে নেমে ৫৩ বলে ৫৪ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন। চ্যাডউইক ওয়ালটন করেছেন ২৫। এর আগে ঢাকার হয়ে ৩৪ বলে সর্বোচ্চ ৩২ রান করেন মুমিনুল হক। বাকিদের কেউই নামের প্রতি সুবিচার করতে পারেননি।

দশম উইকেটে দলকে লড়াই করার রসদ এনে দেন ওয়াহাব ও মাশরাফী। তাদের জুটি থেকে আসে ৩১ রান। ইনিংসের শেষ বলে রানআউট হওয়ার আগে ১৫ বলে দুই ছক্কায় ২৩ রান করেন ওয়াহাব। ১২ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন মাশরাফী।

চট্টগ্রামের বোলারদের মধ্যে দুটি করে উইকেট নিয়েছেন জিম্বাবুয়ের লেগ স্পিনার রায়ান বার্ল ও বাংলাদেশের স্পিনার মুক্তার আলি। একটি করে উইকেট নেন নাসুম আহমেদ ও লিয়াম প্লাঙ্কেট। টুর্নামেন্টে এখন পর্যন্ত আট ম্যাচ খেলে ছয় জয়ে ১২ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে চট্টগ্রাম। এক ম্যাচ কম খেলে ৮ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে ঢাকা।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব