বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের সূচি চূড়ান্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ২৬শে জানুয়ারী ২০২০ ০৪:৫১ অপরাহ্ন
বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের সূচি চূড়ান্ত

নানা জটিলতায় অনিশ্চয়তার মুখে পড়েছিল জিম্বাবুয়ের বাংলাদেশ সফর। শেষ পর্যন্ত সেটা কেটে গেল রোববার। এদিন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রকাশ করেছে পূর্ণাঙ্গ সূচি। এরপরই জানা গেল আগামী ১৫ ফেব্রুয়ারি ১টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ২টি টেস্ট খেলতে ঢাকায় আসছে জিম্বাবুয়ে। 

আইসিসির ফিউচার ট্যুর প্ল্যানে ২০২০ সালে জিম্বাবুয়ের বাংলাদেশ সফরে ছিলো না কোনো ওয়ানডে। একটি টেস্টের সঙ্গে পাঁচটি টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ আসার কথা ছিলো তাদের। কিন্তু বিসিবির সূচিতে দেখা যাচ্ছে পাঁচ টি-টোয়েন্টির বদলে খেলা হবে তিন ওয়ানডে ও দুই টি-টোয়েন্টি, সঙ্গে একটি টেস্ট। 

বাংলাদেশ-জিম্বাবুয়ের সিরিজ শুরু হবে টেস্ট দিয়ে। এ ম্যাচে দুই দল লড়বে ২২ ফেব্রুয়ারি মিরপুরে। এরআগে সফরকারীরা ১৮-১৯ ফেব্রুয়ারি ঢাকায় একটি দুইদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। এ ম্যাচের ভেন্যু এখনও চূড়ান্ত করতে পারেনি বিসিবি।

এদিকে বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যেকার তিন ম্যাচের ওয়ানডে লড়াই শুরু হবে আগামী ১ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এরপর সেখানেই হবে ওয়ানডে সিরিজের পরবর্তী দুই ম্যাচ যথাক্রমে ৩ ও ৬ মার্চ।  ওয়ানডে সিরিজ শেষ হওয়ার পর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ফিরবে দু’দল। সেখানেই আগামী ৯ ও ১১ মার্চ হবে টি-টোয়েন্টি সিরিজের দুটি ম্যাচ। ১২ মার্চ দেশে ফিরে যাবে জিম্বাবুয়ে।

বাংলাদেশ- জিম্বাবুয়ে সিরিজের সূচি

ইনিউজ ৭১/এম.আর