পুরোনো নিয়মে ঢাকা প্রিমিয়ার লিগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ২৪শে ফেব্রুয়ারি ২০২০ ০২:১৫ অপরাহ্ন
পুরোনো নিয়মে ঢাকা প্রিমিয়ার লিগ

গত অক্টোবরের অন্দোলনের ফল ক্রিকেটারদের মিলেছে ফেব্রুয়ারিতে। ১৫ মার্চ থেকে পুরোনো নিয়মে খেলা হবে প্রিমিয়ার লিগ। থাকছে না প্লেয়ার বাই চয়েস। তাই ক্রিকেটাররা তাদের ইচ্ছে মত হাঁকাতে পারবেন নিজেদের দর। তবে এবারের লিগে থাকছেনা কোনো বিদেশি ক্রিকেটার। আর, গেল বারের মতই এবারও খেলা হবে। ওয়ানডে ও টি-২০ দুই ফরম্যাটে। 

যে প্লেয়ার বাই চয়েজের জন্য গত অক্টোবরে আন্দোলনে নেমেছিল ক্রিকেটাররা। অবশেষে তার ফল মিললো ফেব্রুয়ারিতে। এখন থেকে ক্লাবগুলো নিজ থেকে প্লেয়ার পছন্দ করতে পারবেন। আর,ইচ্ছেমত দর হাঁকাতে পারবেন ক্রিকেটাররাও। সিসিডিএমের বৈঠক শেষে এসেছে এমনই সিদ্ধান্ত।

সিসিডিএম-এর চেয়ারম্যান কাজী ইনাম বলেন, ক্রিকেটারদের অনেকদিনের দাবি ছিলো সরাসরি সাইনিং। তাই সেই পুরোনো নিয়ম আবারও নিয়ে আশা হয়েছে। এবারের লিগের অন্যতম দিক হচ্ছে, এবার থাকবেনা কোনো বিদেশি প্লেয়ার। ১২ দল নিয়ে প্রথমে হবে ওডিআই টুর্নামেন্ট এবং পরে সুপার লিগের ৬ দল নিয়ে বসবে টি-২০ সংস্করণ। এছাড়া, ঢাকার বাইরে কক্সবাজার ও চট্রগামে হবে ঢাকা প্রিমিয়ার লিগের খেলা।

কাজী ইনাম আহমেদ আরো বলেন, জাতীয় লিগ-বিসিএলে কোন বিদেশি ক্রিকেটার খেলে না এবার। স্থানীয় খেলোয়াড়দের বেশি সুযোগ তৈরি করে দিতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ বছর আমরা একবার চেষ্টা করে দেখতে চাই কীভাবে এটা কাজ করে। প্রস্তাবটা এসেছে বোর্ড ও ক্লাব, উভয় পক্ষ থেকেই। ৩,৪ ও ৫ মার্চ হবে ক্রিকাটারদের দলবদল। তবে জাতীয় দলের সিলেটে ম্যাচ থাকায়, তাদের জন্য বিশেষ করে সেখানে আলাদা দলবদলের ব্যবস্থা করবে বিসিবি।
ইনিউজ ৭১/এম.আর