সবাইকে ছাড়িয়ে মুশফিকের রানের রেকর্ড!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ১২ই জানুয়ারী ২০২০ ০৮:৩৯ অপরাহ্ন
সবাইকে ছাড়িয়ে মুশফিকের রানের রেকর্ড!

দেশসেরা ওপেনার তামিম ইকবালকে ছাড়িয়ে বিপিএলে রানের রেকর্ড গড়েছেন মুশফিকুর রহিম। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি সপ্তম আসরে ধারাবাহিক রান করে যাচ্ছেন খুলনা টাইগার্সের অধিনায়ক মুশফিক। রানের বন্যা বইয়ে দিয়ে বিপিএলে সাত বছরের ইতিহাসে সর্বোচ্চ রানের মাইলফলক স্পর্শ করেছেন জাতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিক।

বিপিএলে ৮৩ ম্যাচ খেলে ১৫টি ফিফটির সাহায্যে সর্বোচ্চ ২ হাজার ২৩২ রান করেছেন মুশফিক। তার ঠিক পরই অবস্থান চলতি আসরে ঢাকা প্লাটুনের হয়ে খেলা তামিম ইকবালের। ৬৯ ম্যাচ খেলে এক সেঞ্চুরি আর রেকর্ড ১৯টি ফিফটির সাহায্যে ২ হাজার ২১৮ রান করেছেন তামিম। বিপিএলে রান সংগ্রহে তৃতীয় পজিশনে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের এ অধিনায়ক ৮০ ম্যাচ খেলে ৯টি ফিফটির সাহায্যে করেছেন ১ হাজার ৭৫৩ রান।

চলতি বিপিএলে দুর্দান্ত ব্যাটিং করে যাওয়া ইমরুল কায়েস রয়েছেন চতুর্থ পজিশনে। জাতীয় দলের এ তারকা ওপেনার বিপিএলে ৭৯ ম্যাচ খেলে ৮টি ফিফটির সাহায্যে ১ হাজার ৭৩৭ রান করেছেন। বিপিএলে রান সংগ্রহে সেরা পাঁচেও বাংলাদেশি। ৮৫ ম্যাচে এক সেঞ্চুরি আর ৫টি ফিফটির সাহায্যে ১ হাজার ৬০১ রান করেছেন সাব্বির রাহমান রুম্মন।

তবে বিপিএলে উইকেট শিকারের দিক থেকে সবার ওপরে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ৭৬ ম্যাচে ১০৬ উইকেট শিকার করেছেন সাকিব। জুয়াড়িদের কাছ থেকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে চুপ থাকায় পেশাদার ক্রিকেট থেকে এক বছর নিষিদ্ধ সাকিব। যে কারণে চলতি বিপিএলে খেলা হচ্ছে না দেশসেরা এ অলরাউন্ডারের।

বিপিএলে উইকেট শিকারের দিক থেকে সাকিবের ঠিক পরেই রয়েছেন রুবেল হোসেন। ৬৭ ম্যাচে তার শিকার ৮৬ উইকেট। ৮৬ ম্যাচে ৮১ উইকেট শিকার করে তৃতীয় পজিশনে রয়েছেন মাশরাফি বিন মুর্তজা।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব