ওবায়দুল কাদেরের খোঁজ দিতে পারলে সাংবাদিকদের ‘পুরস্কার’ দেয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার
প্রকাশিত: শনিবার ১৯শে অক্টোবর ২০২৪ ০৯:১৮ অপরাহ্ন
ওবায়দুল কাদেরের খোঁজ দিতে পারলে সাংবাদিকদের ‘পুরস্কার’ দেয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অবস্থান সম্পর্কে তথ্য জানাতে সাংবাদিকদের পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী। শনিবার দুপুরে রাজশাহীর বিজিবি সদরদফতর পরিদর্শনের সময় এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এ ঘোষণা দেন।


ব্রিফিংকালে সাংবাদিকরা যখন কাদের সম্পর্কে জানতে চান, তখন জাহাঙ্গীর আলম বলেন, "আমার কাছে কোনও নিউজ নাই। কিন্তু আপনারা তো অনুসন্ধানী সাংবাদিকতা করেন। আমি আপনাদের কাছে একটা অনুরোধ করবো- যদি আমাকে এমন খবর দিতে পারেন, তাহলে আপনাদের জন্য একটা প্রাইজ থাকবে।" তিনি বলেন, "আপনারা আমাদেরকে অনেক সংবাদ দিতে পারেন।"


এছাড়া, স্বরাষ্ট্র উপদেষ্টা ৫, ৬ ও ৭ আগস্টের মধ্যে কোনো সরকার না থাকার বিষয়েও মন্তব্য করেন। তিনি বলেন, "এই সময়ে বেশিরভাগ আওয়ামী লীগের লোক চলে গেছে।"


একজন সাংবাদিক সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদকে গ্রেপ্তারের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, "এই তথ্যের কোনও সত্যতা নাই। যাকে ধরা হয়েছে তাকে কাস্টডিতে নেওয়া হয়েছে।"


প্রসঙ্গত, গত ১৭ অক্টোবর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল শেখ হাসিনা, ওবায়দুল কাদেরসহ ৪৫ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। আগামী ১৮ নভেম্বরের মধ্যে তাদের ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ দেওয়া হয়েছে। এই আদেশের পরই স্বরাষ্ট্র উপদেষ্টা কাদেরের অবস্থানের বিষয়ে তথ্য চেয়েছেন।