সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয়নি, কুপিয়ে হত্যা করা হয়েছে জিয়াউরকে

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: শনিবার ১৯শে অক্টোবর ২০২৪ ০৬:১৪ অপরাহ্ন
সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয়নি, কুপিয়ে হত্যা  করা হয়েছে জিয়াউরকে

পটুয়াখালীর কলাপাড়ায় ছাত্রদল নেতা জিয়াউর রহমানের মৃত্যুকে কেন্দ্র করে নতুন করে সন্দেহের সৃষ্টি হয়েছে। কিছু দিন আগে পর্যন্ত ধারণা ছিল যে, জিয়াউর সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। কিন্তু শনিবার (১৯ অক্টোবর) দুপুরে উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক সাইফুর রহমান আরিফ এক সংবাদ সম্মেলনে দাবি করেছেন, তাকে কুপিয়ে হত্যা করা হয়েছে।


আরিফ অভিযোগ করেছেন, ২০১০ সালের ২৮ অক্টোবর জিয়াউর রহমানকে তৎকালীন ছাত্রলীগ, যুবলীগ ও কৃষক লীগের সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। সেই সময় তিনি মামলা দায়ের কিংবা ময়নাতদন্তের সুযোগ পাননি। তাই, সম্প্রতি তিনি হত্যা মামলা দায়ের করেন, যাতে সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান ও ৪১ জনের নাম উল্লেখ করা হয়েছে।


এদিকে, ইসলামি আন্দোলন বাংলাদেশ এর সভাপতি মাওলানা মুফতি হাবিবুর রহমান সংবাদ সম্মেলন করে বলেন, জিয়াউর রহমান সড়ক দুর্ঘটনায় মারা গেছেন এবং মৃত্যুর সনদও নীলগঞ্জ ইউনিয়ন পরিষদ থেকে দেওয়া হয়েছে। তাঁর বক্তব্যের বিরুদ্ধে আরিফ প্রতিবাদ জানিয়ে অভিযোগ করেছেন যে, মুফতি হাবিবুর রহমানের বক্তব্য স্থানীয় জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা।


মামলার তদন্তকারী কর্মকর্তা কলাপাড়া থানার ওসি (তদন্ত) মো. মোস্তাফিজুর রহমান জানিয়েছেন, আদালত থেকে মামলাটি এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে। তিনি উল্লেখ করেন, আসামিদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে এবং তদন্ত কার্যক্রম অব্যাহত আছে।


ছাত্রদল নেতা আরিফ বলেছেন, যারা জিয়াউর রহমানকে হত্যা করেছে তাদের গ্রেফতার করতে হবে এবং অপপ্রচারকারী মুফতি হাবিবুর রহমানের বিরুদ্ধে দলের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়ার দাবি জানান। বিষয়টি এলাকার রাজনৈতিক পরিস্থিতিতে উত্তেজনা সৃষ্টি করেছে এবং স্থানীয় বাসিন্দারা এখন এর সঠিক তদন্ত ও বিচার দাবি করছেন। 


এখন সকলের নজর মামলার পরবর্তী তদন্তের দিকে, যেখানে সত্য উদঘাটনের অপেক্ষা।