দুপুর ১২টার ‘জুম মিটিং’ থেকে চূড়ান্ত সিদ্ধান্ত আসাবে সাকিবের বিষয়ে

নিজস্ব প্রতিবেদক
জিহাদ হায়দার , ক্রীড়া প্রতিবেদক ইনিউজ৭১
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৭ই অক্টোবর ২০২৪ ১১:৫১ পূর্বাহ্ন
দুপুর ১২টার ‘জুম মিটিং’ থেকে চূড়ান্ত সিদ্ধান্ত আসাবে সাকিবের বিষয়ে

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসানের দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে অংশগ্রহণ নিয়ে নতুন করে অনিশ্চয়তা দেখা দিয়েছে। যদিও প্রথমে তার খেলার ব্যাপারে সবকিছু ঠিকঠাক ছিল, তবে সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি এবং আন্দোলনের কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নতুন করে ভাবতে বাধ্য হয়েছে।


বুধবার (১৬ অক্টোবর) বিসিবির প্রধান নির্বাচক হান্নান সরকার জানান, সাকিবকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। তবে সাকিবের দেশে ফেরা এবং খেলার সম্ভাবনা এখন ঝুঁকির মুখে। ঢাকার বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে সাকিববিরোধী আন্দোলনের পর এই পরিস্থিতি আরও জটিল হয়ে উঠেছে।


সাকিব যুক্তরাষ্ট্র থেকে দুবাই হয়ে বৃহস্পতিবার রাতে ঢাকায় ফেরার কথা ছিল। কিন্তু নিরাপত্তাজনিত কারণে তাকে দুবাইতে অবস্থান করতে বলা হয়েছে। এই পরিস্থিতিতে সাকিবের দেশে ফেরা এবং তার খেলার সম্ভাবনা নিয়ে বিসিবি আজ বৃহস্পতিবার দুপুরে একটি ‘জুম মিটিং’ আয়োজন করেছে। 


বিসিবির সভাপতি ফারুক আহমেদ এবং সিইও নিজামউদ্দীন চৌধুরী বর্তমানে দুবাইতে আইসিসির সভায় অংশ নিচ্ছেন, ফলে তাদের সরাসরি মতামত জানা সম্ভব হচ্ছে না। তবে, অনলাইনে অনুষ্ঠিত এই বৈঠকে বোর্ড সদস্যরা সাকিবের পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন এবং সিদ্ধান্ত নেবেন।


সাকিবের খেলার জন্য অনিশ্চয়তার কারণে দল এবং সমর্থকদের মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে। দলটির প্রস্তুতি এবং সিরিজের ফলাফলে তার উপস্থিতি গুরুত্বপূর্ণ হতে পারে। বর্তমান পরিস্থিতি নিয়ে সবার নজর বিসিবির সিদ্ধান্তের দিকে। সাকিব যদি দেশে ফিরতে না পারেন, তবে বাংলাদেশ দলের জন্য এটি একটি বড় ধাক্কা হবে।