জাতি আর ফ্যাসিস্টকে রাষ্ট্রক্ষমতায় দেখতে চায় না-জামাত আমির

নিজস্ব প্রতিবেদক
মোঃ শামছুল হক, উপজেলা প্রতিনিধি, উল্লাপাড়া, সিরাজগঞ্জ
প্রকাশিত: রবিবার ২২শে সেপ্টেম্বর ২০২৪ ১১:১৫ পূর্বাহ্ন
জাতি আর ফ্যাসিস্টকে রাষ্ট্রক্ষমতায় দেখতে চায় না-জামাত আমির

সিরাজগঞ্জে বাংলাদেশ জামায়াতে ইসলামীর উদ্যোগে একটি রোকন ও কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। জামায়াতের নিজস্ব প্রতিষ্ঠান দারুল ইসলাম একাডেমির মাঠে ২১ সেপ্টেম্বর শনিবার সকাল ৯ টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৬ টা পর্যন্ত এ সম্মেলন চলে।


অনুষ্ঠানের প্রথম পর্ব সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত শুধুমাত্র জামায়াতের সিরাজগঞ্জ জেলার রোকনদের জন্য উন্মুক্ত ছিল। এতে পুরুষ ও মহিলা রোকনদের উপস্থিতি উল্লেখযোগ্য ছিল, মোট মিলিয়ে প্রায় দেড় হাজার রোকন সম্মেলনে অংশগ্রহণ করেন।


দ্বিতীয় পর্বটি দুপুরের জোহর নামাজের পর শুরু হওয়ার কথা থাকলেও, নামাজের পর থেকেই মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। আশেপাশের বিল্ডিং, রাস্তা ও বাড়ির আঙ্গিনায় লোকজনের দাঁড়ানোর জায়গা ছিল না। অনুষ্ঠান শুরুর আগে বিভিন্ন শিল্পী গোষ্ঠী জিহাদী গান ও ইসলামী সংগীত পরিবেশন করেন, যা কর্মীদের মধ্যে উচ্ছ্বাস সৃষ্টি করে।


সম্মেলনের উভয় পর্বে জামায়াতের স্থানীয় এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। বিশেষ অতিথি হিসেবে জামাতের সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান এবং ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির মোহাম্মদ হেলাল উদ্দিন বক্তব্য রাখেন।


প্রধান অতিথি ডাক্তার শফিকুর রহমান তাঁর বক্তব্যে বলেন, "জাতি আর কোনো অত্যাচারী ফ্যাসিস্টকে রাষ্ট্রক্ষমতায় দেখতে চায় না।" তিনি সকলকে সজাগ থাকার জন্য অনুরোধ করেন এবং বলেন, "দীর্ঘ সাড়ে ১৫ বছর আমরা মুখ খুলে কথা বলতে পারিনি।"


তিনি আরো জানান, "এ দেশে সংখ্যালঘু বলতে কোনো শব্দ নেই। হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ সবাই সমান। কারুর মধ্যে পার্থক্য সৃষ্টি করা যাবে না।" ডাক্তার শফিকুর রহমান দলের নেতা হিসেবে কারোর প্রতি ক্ষোভ নেই উল্লেখ করে বলেন, "শত্রুদেন সাধারণ ক্ষমা করে দিয়েছি। তবে ক্ষতিগ্রস্ত ব্যক্তি বা পরিবার যদি আইনি ব্যবস্থা নিতে চান, জামাত তাতে বাধা দেবে না।" তিনি আইন নিজের হাতে তুলে না নেয়ার জন্যও সবাইকে অনুরোধ জানান।


সম্মেলনে উপস্থিত নেতৃবৃন্দ এবং কর্মীরা জামায়াতের ভবিষ্যৎ পরিকল্পনা ও কর্মসূচি নিয়ে আলোচনা করেন, যা সংগঠনের শক্তিশালী ভিত্তি স্থাপনে সহায়ক হবে। 


— মোঃ শামছুল হক, উল্লাপাড়া সংবাদদাতা, সিরাজগঞ্জ  

তারিখ: ২১ সেপ্টেম্বর ২০২৪ ইং।