হাসান মাহমুদের তোপে দিশেহারা ভারত: রোহিত, গিল, কোহলি সাজঘরে

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র ক্রিয়া প্রতিবেদক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৯শে সেপ্টেম্বর ২০২৪ ১১:৩০ পূর্বাহ্ন
হাসান মাহমুদের তোপে দিশেহারা ভারত: রোহিত, গিল, কোহলি সাজঘরে

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০২৩: পাকিস্তানে রাওয়ালপিন্ডির অনার্স বোর্ডে নাম লেখানো তরুণ পেসার হাসান মাহমুদ এবার ভারত সিরিজে পেস বিভাগে নেতৃত্ব দিচ্ছেন বাংলাদেশ দলকে। তার দুর্দান্ত বোলিংয়ের কারণে ভারতীয় ব্যাটাররা রীতিমতো দিশেহারা হয়ে পড়েছেন। 


এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতীয় দলের সংগ্রহ ৩ উইকেটে ৫৮ রান। উইকেটে রয়েছেন যশস্বী জয়সওয়াল ও রিশভ পান্ত। তবে, টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ভারতের তারকা ব্যাটাররা বিপদে পড়েন। হাসান মাহমুদ প্রথমেই তাদের বড় ধাক্কা দেন।


হাসান মাহমুদ ইনিংসের ষষ্ঠ ওভারে প্রথম বলেই ভারত অধিনায়ক রোহিত শর্মাকে সাজঘরের পথ দেখান। দারুণ এক ডেলিভারিতে তিনি রোহিতকে পরাস্ত করেন। বল ব্যাটের কানায় লেগে সেকেন্ড স্লিপে দাঁড়ানো নাজমুল হোসেন শান্তর হাতে চলে যায়। ১৯ বল খেলে রোহিত ৬ রান করে ফেরেন। এভাবে ভারত প্রথম উইকেট হারায় ১৪ রানে।


এরপর পরবর্তী ওভারে আসা হাসান শুভমান গিলকেও সাজঘরে ফিরিয়ে দেন। মাত্র ৮ বল খেলে শূন্য রানে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান গিল। কিছুক্ষণ পর তিনি বিরাট কোহলিকেও নিজের শিকারে পরিণত করেন। কোহলি ৬ রান করে হাসানের বল বুঝতে না পেরে উইকেটের পিছনে লিটনের হাতে ক্যাচ তুলে দেন। 


এর ফলে ভারত ৩৪ রানে ৩ উইকেট হারিয়ে বড়সড় ধাক্কা খায়। বাংলাদেশের তরুণ পেসারের দুর্দান্ত প্রদর্শনীতে পুরো বাংলাদেশ ক্রিকেট ভক্ত মহলে উচ্ছ্বাস বিরাজ করছে। 


এখন ভারতের জন্য পরিস্থিতি সংকটময়। হাসান মাহমুদের অনবদ্য বোলিংয়ের ফলে বাংলাদেশ দল নিজেদের প্রমাণ করছে। ভবিষ্যতে এই সিরিজের ফলাফল কেমন হয়, সেটিই এখন দেখার বিষয়।