বাংলাদেশকে অনেক সমীহ করি : রাহুল দ্রাবিড়

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ১লা নভেম্বর ২০২২ ০৮:৫২ অপরাহ্ন
বাংলাদেশকে অনেক সমীহ করি : রাহুল দ্রাবিড়

টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে আগামীকাল বুধবার শক্তিশালী ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়। শক্তির দিক দিয়ে দুই দলে এখন আকাশ-পাতাল পার্থক্য। ভারত যেমন বিশ্বকাপের ফেভারিট, বাংলাদেশ ঠিক তার উল্টো।


ভাঙা-গড়ার মধ্য দিয়ে যাওয়া একটি নড়বড়ে দল। তবু বাংলাদেশকে সমীহের চোখে দেখছেন ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড়। তার মতে, এই ফরম্যাটে ফেভারিট ঠিক করা খুব কঠিন।

ম্যাচের আগের দিন আজ মঙ্গলবার সংবাদ সম্মেলনে ভারতীয় কোচ বলেন, ‘আমরা তাদের অনেক সমীহ করি। তারা খুব ভালো দল। এই বিশ্বকাপ দেখিয়ে দিয়েছে কোনো দলকেই হালকাভাবে নেওয়ার সুযোগ নেই। আয়ারল্যান্ডও দেখিয়েছে ইংল্যান্ডের বিপক্ষে। এই আসরে অনেক খেলায় এমন দেখলাম। এ ছাড়া ২০ ওভারের খেলা এমনিতেই ছোট সংস্করণ। খেলায় জয়-পরাজয়ের ব্যবধানটা অনেক সময়ই ১২ থেকে ১৫ রানের হয়। এটা স্রেফ দুটি শটের ব্যাপার। দুটি শট এদিক-সেদিক হলেই ফল বদলে যায়। ’


খেলোয়াড়ি জীবনে ‘দ্য ওয়াল’ খ্যাত ভারতীয় কিংবদন্তি আরো বলেন, ‘এটা এমনিতেই সংক্ষিপ্ত উত্তেজনাকর সংস্করণ। এখানে কখনো কখনো কে পরিষ্কার ফেভারিট বলাটা কঠিন। এই কন্ডিশনে খেলাটায় আরো সমতা চলে আসে, কারণ অনেক বড় বাউন্ডারি। উপমহাদেশে কিছু শট অনায়াসে ছক্কা হবে, কিন্তু এখানে এ রকম কিছু বড় শট এমনটা সহজে হবে না, আউট হয়ে যাবে। আমরা অবশ্যই বাংলাদেশকে হালকাভাবে নিচ্ছি না। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পার্থে যেমন ছিল এই ম্যাচেও আমাদের প্রস্তুতি ঠিক তেমনই আছে।