জাজিরায় স্বাস্থ্য সহকারীসহ জেলায় নতুন আক্রান্ত ৮

নিজস্ব প্রতিবেদক
মেহেদী হাসান, জেলা প্রতিনিধি ভেদরগঞ্জ (শরিয়তপুর)
প্রকাশিত: সোমবার ১১ই মে ২০২০ ০৫:৩৮ অপরাহ্ন
জাজিরায় স্বাস্থ্য সহকারীসহ জেলায় নতুন আক্রান্ত ৮

সারাদেশের নেয় শরীয়তপুরে বেড়েই চলেছে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। আজ শুক্রবার (১১ই মে) জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর স্বাস্থ্য সহকারীসহ জেলায় নতুন করে ৮ জন নভেল করোনা ভাইরাস আক্রান্ত হয়েছে।

জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিদর্শক এর করোনা শনাক্ত হওয়ায়  হাসপাতালের আউটডোর সার্ভিস সীমিত করা হয়েছে। তবে জরুরী বিভাগ এবং টেলিমেডিসিন সার্ভিস অব্যাহত থাকবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মাহমুদুল হাসান। এই নিয়ে শরীয়তপুরে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ৬০জনে দাঁড়িয়েছে। 

আক্রান্তদের মধ্যে শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলা সিড্যা ইউনিয়নের ৬জন, জাজিরা উপজেলা শহরে একজন, এবং ভেদরগঞ্জ উপজেলার রামভদ্রপুর ইউনিয়নের একজন। নতুন আক্রান্ত রোগীদের মধ্যে পাচঁজন পুরুষ এবং তিনজন মহিলা। এদের মধ্যে একটি শিশুও রয়েছে। এই আটজন রোগী মধ্যে ডামুড্যার ৬জনই ঢাকা থেকে এসেছে আর বাকি দুজনের বিষয় খোঁজ নেওয়া হচ্ছে গত ৭ই মে এদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হয়েছিলো। আর যে ব্যাক্তিকে সুস্থ ঘোষনা করা হয়েছে তিনি নড়িয়া উপজেলার রাজনগর ইউনিয়নের।

জেলা করোনা কন্ট্রোল রুমের ফোকাল পার্সন ডা. মোঃ আবদুর রশিদ জানান, নতুন এই আক্রান্ত রোগী সহ শরীয়তপুর জেলার এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬০ জন। যার মধ্যে শরীয়তপুর সদরে ১২জন, জাজিরা উপজেলার ৯জন, ডামুড্যা উপজেলায় ২১জন, নড়িয়া উপজেলায় ১২ জন, ভেদরগঞ্জ উপজেলায় ৪ জন এবং গোসাইরহাট উপজেলায় ২জন। এর মধ্যে সুস্থ হয়েছে ২ জন এবং মৃত্যু হয়েছে ২জনের।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব