করোনার একই নমুনায় প্রথমে নেগেটিভ, পরে পজিটিভ

নিজস্ব প্রতিবেদক
এরফান হোছাইন. জেলা প্রতিনিধি (কক্সবাজার)
প্রকাশিত: সোমবার ১১ই মে ২০২০ ০৩:২৬ অপরাহ্ন
করোনার একই নমুনায় প্রথমে নেগেটিভ, পরে পজিটিভ

১২ বছর বয়সী এক শিশুর নমুনা পরীক্ষায় প্রথমে রিপোর্ট আসে করোনা নেগেটিভ। রিপোর্ট হাতে নিয়ে স্বস্তি পেতে না পেতেই জানানো হয় তার শরীরে করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে।

নারায়ণগঞ্জ শহরের খানপুর ৩০০ শয্যা হাসপাতালের পিসিআর ল্যাবে একই নমুনা পরীক্ষায় এমন তথ্য সরবরাহ করা হয়েছে। রোববার দুপুরে জেলা স্বাস্থ্য বিভাগ থেকে ওই শিশুর পরিবারকে মোবাইল ফোনে দুই ধরনের রিপোর্টের বিষয়টি জানানো হয়।

জানা গেছে, শহরের চাষাঢ়া এলাকার এক পরিবারের ছয় সদস্য শনিবার শহরের খানপুর ৩০০ শয্যা হাসপাতালের পিসিআর ল্যাবে নমুনা দেন। রোববার দুপুরে জেলা স্বাস্থ্য বিভাগ থেকে প্রথমে জানানো, পরিবারের সবার করোনা নেগেটিভ এসেছে। পরে আবার ফোন করে জানানো হয় ওই পরিবারের ১২ বছর বয়সী এক ছেলের করোনা পজিটিভ।

পরিবারের কর্তা বলেন, ‘বিষয়টি শোনার পর আমি মানসিকভাবে কষ্ট পেয়েছি। কিন্তু আমার ছেলের শরীরে কোনো উপসর্গ নেই। সোমবার আবার ছেলের নমুনা দেয়ার জন্য হাসপাতালে যেতে বলেছে। বিষয়টি নিয়ে বেশ আতঙ্কে আছি।’

এ বিষয়ে নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ওই শিশুর করোনা পজিটিভ বলে নিশ্চিত করেছেন।

খানপুর ৩০০ শয্যা হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে জানিয়েছে, রিপোর্ট প্রস্তুত করার সময় মুদ্রণজনিত ভুলে দুই ধরনের রিপোর্ট হয়েছে। ল্যাবের ভাইরোলজিস্ট ওই শিশুর করোনা পজিটিভ নিশ্চিত করেছেন।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব