হবিগঞ্জে ১০ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ২১শে এপ্রিল ২০২০ ০৯:২৩ পূর্বাহ্ন
হবিগঞ্জে ১০ জনের করোনা শনাক্ত

হবিগঞ্জে একদিনে ১০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল সোমবার সিলেট ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত বিশেষায়িত ল্যাবে তাদের করোনা পজিটিভ ধরা পড়ে।বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জ সিভিল সার্জন ডা. একেএম মুস্তাফিজুর রহমান। 

তবে তাদের করোনা সংশ্লিষ্টতা সম্পর্কে তাৎক্ষণিক কিছু জানাতে পারেননি তিনি।সিলেট ওসমানী মেডিকেল কলেজের ল্যাব সংশ্লিষ্ট একটি সূত্র জানায়- সোমবার ওসমানীর মেডিকেল কলেজের ল্যাবে ৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৭৮ জনের রিপোর্ট নেগেটিভ আসে এবং ১০ জনের রিপোর্ট পজিটিভ আসে। যাদের সবার বাড়ি হবিগঞ্জ। এ নিয়ে হবিগঞ্জে মোট ১১ জনের করোনা শনাক্ত হলো।

হবিগঞ্জের সিভিল সার্জন জানান- হবিগঞ্জে করোনায় আক্রান্ত ১০ জনের মধ্যে লাখাইয়ের ৩ জন (দুইজন পুরুষ, এক নারী)। এছাড়া বাহুবলের একজন (পুরুষ), আজমীরিগঞ্জের দুইজন (এক নারী, এক পুরুষ), বানিয়াচংয়ের তিনজন (পুরুষ) এবং চুনারুঘাটের একজন (পুরুষ) রয়েছেন।এর আগে গত ৯ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে হবিগঞ্জে ফেরত আসা এক ব্যক্তির শরীরে করোনাভাইরাস পজিটিভ পাওয়া যায়। তার আগের দিন রাতে নারায়ণগঞ্জ থেকে হবিগঞ্জে আসার পথে চেকপোস্ট থেকে পুলিশ তাকে হাসপাতালে নিয়ে আসে। পরে নমুনা ঢাকায় আইইডিসিআরে পাঠালে রিপোর্ট পজিটিভ আসে।

সব মিলিয়ে এ পর্যন্ত সিলেট বিভাগে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১৮ জনের। এর মধ্যে সিলেট জেলার প্রথম করোনা আক্রান্ত ডা. মঈন উদ্দিন গত ১৫ এপ্রিল মারা গেছেন। ওইদিন সকালে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

ইনিউজ ৭১/ জি.হা