বরিশাল বিভাগে করোনায় ১৩, উপসর্গে ১৮ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: সোমবার ২রা আগস্ট ২০২১ ১১:২২ পূর্বাহ্ন
বরিশাল বিভাগে করোনায় ১৩, উপসর্গে ১৮ জনের মৃত্যু

বরিশাল বিভাগে করোনায় ১৩ জনের মৃত্যু হয়েছে এবং শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে উপসর্গে মৃত্যু হয়েছে ১৮ জনের। এর মধ্যে ভোলা জেলায় ৬ জন, বরিশাল জেলায় ৪ জন, পটুয়াখালীতে ২ জন এবং পিরোজপুর জেলায় ১ জনের মৃত্যু হয়েছে। 



মৃত্যু ১৩ জনের মধ্যে ৩ জন নারী আর ১০ জন পুরুষ। এদের বয়স ৪৫ থেকে ৯০ বছরের মধ্যে।



আর নতুন করে করেনায় আক্রান্ত হয়েছে বিভাগের ৬ জেলায় ৭৮৯ জন। বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।



এদিকে শেরেবাংলা মেডিকেলের পরিচালকের কার্যালয়ের তথ্যমতে, গেল ২৪ ঘন্টায় এ হাসপাতলে করেনায় আক্রান্ত হয়ে ৫ জন এবং উপসর্গে ১৮ জনের মৃত্যু হয়েছে। এখানে নতুন ৪৭ জন রোগি নিয়ে অবজারভেশন কক্ষে ভর্তি আছে ১৯৭ জন এবং করেনা ওয়ার্ডে ভর্তি আছে ১১৪ জন রোগি। 



অপরদিকে বরিশাল জেনারেল হাসপাতালে ২২ বেডের বিপরীতে আজ রোগি ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছে ৩৩ জন। পিসিআর ল্যাবে ১৮৮ টেস্টে ১০৫ জন পজেটিভ এসেছে এই হার ৫৫.৮৫।



জেলার সিভিল সার্জন জানিয়েছেন ২৮২ জন করেনা পজেটিভ হয়েছে। এরমধ্যে ১১৭ জন বরিশাল নগরীতে। এরপরই মুলাদী উপজেলায় ৪১ জন এবং আগৈলঝাড়া উপজেলায় করোনা সনাক্ত হয়েছে ২৫ জনের। 



বিভাগে করোনা সনাক্তের মধ্যে বরিশাল জেলায় ২৮২ জনের পর ভোলা জেলায় ১৬০ এবং তৃতীয় অবস্থানে রয়েছে পুটয়াখালী জেলা এখানে করোনা সনাক্ত হয়েছে ১২৯ জনের।