বরিশালে করোনা প্রতিরোধ বুথ উদ্ধোধন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: শনিবার ১৭ই জুলাই ২০২১ ০৪:৩৪ অপরাহ্ন
বরিশালে করোনা প্রতিরোধ বুথ উদ্ধোধন

মহামারি করোনা ভাইরাসের সংক্রমন রোধে বরিশালে করোনা প্রতিরোধ বুথ উদ্ধোধন করলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার। 





শনিবার (১৭ জুলাই) বেলা ১১ টায় বরিশাল নগরীর কাকলীর মোড় পুলিশ বক্সের সামনে মানবতার আহবানে বরিশাল জিলা স্কুলের সকল ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে বিএমপি পুলিশের তত্বাবধায়নে এ করোনা প্রতিরোধ বুথ উদ্ধোধন করা হয়।




বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান এসময় বলেন, মাস্ক পরার অভ্যেস, করোনা মুক্ত বাংলাদেশ। মহামারি করোনা ভাইরাস সংক্রমন রোধে স্বাস্ব্যবিধি মেনে মাস্ক পরার বিকল্প নেই। জনগনকে স্বাস্ব্যবিধি মেনে চলতে পুলিশের পক্ষ থেকে জনসচেতনতামূলক প্রচার প্রচারনা চলমান আছে, ভবিষ্যতেও প্রচারনা চলমান থাকবে





। তারই ধারাবাহিতায় নগরীর ব্যাস্থতম সড়ক সদর রোডের কাকলীর মোড়ে করোনা প্রতিরোধ বক্স চালু করা হয়েছে। এখানে জনসাধারনের জন্য হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক দেয়া থাকবে। এটা সকলের জন্য উন্মুক্ত থাকবে। যে কেউ এখান থেকে হ্যান্ড স্যানিটাইজার ব্যাবহার ও মাস্ক নিতে পারবেন।





“মানবতার আহ্বানে বরিশাল জিলা স্কুল সকল ব্যাচ’র মূখ্য সমন্বয়ক মোঃ দিপু হাফিজুর রহমান জানান, আমরা বৈশ্বিক মহামারির শুরু থেকে বরিশাল মেট্রোপলিটন পুলিশের সার্বিক সহযোগিতা ও তত্বাবধানে খাদ্য সামগ্রী বিতরণ, অক্সিজেন সিলিন্ডার সরবরাহ, স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ সহ নানাবিধ কর্মসূচি হাতে নিয়েছি। 




 আপাততঃ পরীক্ষামূলকভাবে চারটি করোনা প্রতিরোধ বুথ স্থাপন করা হলেও পর্যায়ক্রমে, চাহিদা অনুযায়ী বরিশাল শহরের বিভিন্ন পয়েন্টে এ ধরনের করোনা প্রতিরোধ বুথ স্থাপন করা হবে।




এ সময় আরও উপস্থিত ছিলেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের ষ্টাফ অফিসার ও এয়ারপোর্ট থানার সহকারী পুলিশ কমিশনার মোঃ মাসুদ রানা, কোতয়ালী মডেল থানার সহকারী কমিশনার শারমিন সুলতানা রাখী, 




ট্রাফিক পুলিশের টিআই আঃ রহিম, জিলা স্কুলের সকল ব্যাচের শিক্ষার্থীদের সমন্বয়কারী দীপু হাফিজুর রহমান সহ বিএমপি পুলিশের অন্যান্য সদস্যবৃন্দ।