লেফটেন্যান্ট তানজিম হত্যার মূলহোতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
এরফান হোছাইন. জেলা প্রতিনিধি (কক্সবাজার)
প্রকাশিত: শনিবার ২৮শে সেপ্টেম্বর ২০২৪ ১২:৪০ অপরাহ্ন
লেফটেন্যান্ট তানজিম হত্যার মূলহোতা গ্রেফতার

আলোচিত সেনাকর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম হত্যাকাণ্ডের মূলহোতা নাছির উদ্দিন ওরফে ডাকাত নাছিরকে (৩৮) গ্রেফতার করেছে যৌথ বাহিনী। শুক্রবার ভোর ৫টায় চকরিয়া উপজেলার মধ্যম কাহারিয়া ঘোনা এলাকায় অভিযান চালিয়ে নাছির এবং তার সহযোগী এনামুল হককে (৫০) গ্রেফতার করা হয়। অভিযানের সময় তাদের কাছ থেকে দুটি আগ্নেয়াস্ত্র ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়।


জানা যায়, নাছির উদ্দিন এবং এনামুল হক কক্সবাজারের চকরিয়া থানার ডুমখালি ও মাইজ পাড়ার বাসিন্দা। যৌথ বাহিনী সূত্রে জানা যায়, গত ২৩ সেপ্টেম্বর লেফটেন্যান্ট তানজিম এক অভিযানে নাছিরকে সশস্ত্র অবস্থায় ধরার চেষ্টা করেন। নাছিরকে মুক্ত করার জন্য আরও ২-৩ জন ডাকাত তানজিমের উপর হামলা চালায়, কিন্তু তিনি সাহসিকতার সঙ্গে তাদের প্রতিরোধ করেন। এক পর্যায়ে নাছির সুযোগ পেয়ে তানজিমের গলায় ছুরি বসিয়ে তাকে হত্যা করেন।


হত্যাকাণ্ডের পর নাছির ও এনামুল বিভিন্ন স্থানে আত্মগোপন করে এবং সমুদ্রপথে বিদেশ পালানোর পরিকল্পনা করেন। তবে গোপন সংবাদের ভিত্তিতে যৌথ বাহিনী ২৭ সেপ্টেম্বর রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।


র্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন শামীম জানান, নাছিরকে কাহারিয়া ঘোনায় তার ফুপু শাশুড়ির বাড়িতে আত্মগোপন অবস্থায় পাওয়া যায়। তিনি আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারি এড়াতে মোবাইল ফোনের ব্যাটারি সরিয়ে রেখেছিলেন এবং ধরা পড়ার পর ভুয়া পরিচয় দেওয়ার চেষ্টা করেন।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে নাছির হত্যাকাণ্ডের সঙ্গে তার সম্পৃক্ততা স্বীকার করে এবং জানায়, তানজিমকে পরিকল্পিতভাবে হত্যা করার উদ্দেশ্য ছিল আইনশৃঙ্খলা বাহিনীর মধ্যে ভয় সৃষ্টি করে চলমান অভিযানকে বাধাগ্রস্ত করা। গ্রেফতারদের বর্তমানে চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে, এবং এ ঘটনার বিস্তারিত তদন্ত চলছে।