২৯ জুন শুরু হবে তৃতীয় বিশ্বযুদ্ধ: ভারতীয় জ্যোতিষীর দাবি

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ১৮ই জুন ২০২৪ ০৬:২০ অপরাহ্ন
২৯ জুন শুরু হবে তৃতীয় বিশ্বযুদ্ধ: ভারতীয় জ্যোতিষীর দাবি

পৃথিবী এখন তৃতীয় বিশ্বযুদ্ধের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছে। কিছুদিনের মধ্যেই এই যুদ্ধ শুরু হতে পারে।


হিন্দু ধর্ম ও সংস্কৃতির আলোকে গ্রহ-নক্ষত্রের অবস্থান বিশ্লেষণ করে জ্যোতিষী কুশল কুমার মঙ্গলবার (১৮ জুন) এই ভবিষ্যদ্বাণী করেন। বিশ্বযুদ্ধ শুরুর সম্ভাব্য দিনক্ষণও উল্লেখ করেছেন তিনি।


জ্যোতিষী কুশল কুমার বলেন, ইসরায়েল-হামাস, রাশিয়া ও ন্যাটো, উত্তর ও দক্ষিণ কোরিয়া, চীন ও তাইওয়ানের মধ্যে বর্তমানে যে টানাপড়েন চলছে, এসবের সম্মিলিত প্রতিক্রিয়া হিসেবেই তৃতীয় বিশ্বযুদ্ধ হতে পারে। বিশ্বযুদ্ধ শুরুর সম্ভাব্য দিনক্ষণ উল্লেখ করে তিনি বলেন, ২৯ জুন শুরু হবে তৃতীয় বিশ্বযুদ্ধ।


এর আগেও তিনি এই বিশ্বযুদ্ধের আশঙ্কার কথা জানিয়েছিলেন। সে সময় সম্ভাব্য তারিখ হিসেবে ১০ জুন অথবা ২৯ জুনের কথা বলেছিলেন।


কুশল কুমার জানান, এসব ভবিষ্যদ্বাণী করার কারণ হলো, যাতে সম্ভাব্য এসব ঘটনাপ্রবাহ থেকে সবাই সতর্ক হয়ে যায়। একইসঙ্গে নিজ নিজ দেশের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া।


নিজের ভবিষ্যদ্বাণীর পক্ষে যুক্তি দিয়ে বেশ কিছু আন্তর্জাতিক সংঘাত পূর্ণ ঘটনার কথা উল্লেখ করেন কুশল কুমার। তার মতে, ইসরায়েল ও লেবাননের মধ্যে যথেষ্ট উত্তেজনা বিরাজ করছে। উত্তর কোরিয়ার সেনারা দক্ষিণ কোরিয়ার সীমানার মধ্যে ঢুকে পড়ছে। এ ছাড়া কিউবার ক্ষেপণাস্ত্র সমস্যার কারণে সেখানে একটি নিউক্লিয়ার সাবমেরিনসহ রুশ যুদ্ধজাহাজ প্রেরণ, তাইওয়ান সীমান্তে চীনের যুদ্ধ মহড়া নিয়ে যুক্তরাষ্ট্রের উদ্বেগের বিষয়ও উল্লেখ করে তিনি বলেন, এসব পরিস্থিতির কারণেই বিশ্ব এখন আরও একটি যুদ্ধের সামনে দাঁড়িয়ে আছে।


সূত্র : এনডিটিভি