হিলিতে চোরাই বৈদ্যুতিক মোটরসহ আটক-২

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: বুধবার ২৬শে জুন ২০২৪ ০৮:৩৩ অপরাহ্ন
হিলিতে চোরাই বৈদ্যুতিক মোটরসহ আটক-২

দিনাজপুরের হাকিমপুর হিলিতে পুলিশের সাঁড়াশি অভিযানে চোরাই বৈদ্যুতিক মোটরসহ আন্তঃজেলা চোর চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।


মঙ্গলবার (২৫জুন) রাতে হাকিমপুর হিলি পৌর শহরের মধ্য বাসুদেবপুর এলাকায় অভিযান চালিয়ে চোরই বৈদ্যুতিক মোটর সহ দুইজনকে গ্রেপ্তার করে হাকিমপুর থানা পুলিশ। হাকিমপুর থানার মামলা নং ২২/১৩৮। 


বিষয়টি নিশ্চিত করেছেন হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ দুলাল হোসেন পিপিএম। 

গ্রেপ্তারকৃতরা হলেন, হাকিমপুর হিলি পৌর শহরের মধ্য বাসুদেবপুর এলাকার মাহাবুল হক এর ছেলে শহীদ নূরনবী (২৫) ওরফে (টেম্পু) ও একই এলাকার শফির উদ্দিনের ছেলে রমজান আলী (৩৫)।


এবিষয়ে হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ দুলাল হোসেন পিপিএম জানান , গত ২৪ জুন থানার মধ্য বাসুদেবপুর এলাকার জাহিদ হাসান তার জমিতে পানি সেচ দেওয়ার ১০ হর্সের পানির পাম্প (বৈদ্যুতিক মোটর) চোরেরা চুরি করিয়া নিয়ে গেছে মর্মে থানায় এজাহার দায়ের করেন। পরবর্তীতে জেলা পুলিশ সুপার এর দিক নির্দেশনা মোতাবেক আমার নেতৃত্বে থানার এসআই সাদ্দাম হোসেন ও এসআই সুজা মিয়াসহ সঙ্গীয় ফোর্স গোপন সংবাদের ভিত্তিতে ২৫ জুন (মঙ্গলবার) রাতে প্রথমে থানার মধ্য বাসুদেবপুর এলাকায় অভিযান চালিয়ে শহীদ নূরনবী কে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্য মতে একই এলাকায় চুরির মাল ক্রয়ের অভিযোগে রমজান আলীর বাড়িতে অভিযান চালানো হয়। এসময় তার শয়ন ঘরের খাটের নিচে লুকিয়ে রাখা এজাহার কারীর চোরাই হওয়া ১০ হর্সের পানির পাম্প বৈদ্যুতিক মোটরসহ রমজান আলীকে হাতে নাতে আটক করা হয়েছে। 


তিনি আরও জানান, আটককৃত আসামী ও তাদের সহযোগী চোরেরা পরস্পরের সহযোগিতায় তারা ট্রান্সফমার, নলকূপ, বাড়ির ড্রয়ার ভাঙ্গাসহ বিভিন্ন অপকর্মের সঙ্গে জড়িত এবং আন্ত:জেলা চোরচক্রের সক্রিয় সদস্য। চোরচক্রের অন্য সদস্যদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। আজ আটককৃত আসামীদের বিজ্ঞ আদালতে সোর্পদ করা হয়েছে বলে জানান তিনি।