মুরগীর লোভে ফাঁদে পড়ল মেছোবাঘ

নিজস্ব প্রতিবেদক
মইনুল হক মৃধা, জেলা প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশিত: মঙ্গলবার ৩১শে আগস্ট ২০২১ ০৫:৫৬ অপরাহ্ন
মুরগীর লোভে ফাঁদে পড়ল মেছোবাঘ

মেছো বাঘ থাকার কথা বন অথবা জঙ্গলে। কিন্তু তা না থেকে এখন একটি মেছো বাঘ অবস্থান করছে থানায়। তবে কোন দাবী-দাওয়া নিয়ে নয়। বন থেকে লোকালয়ে চলে আসায় মানুষের হাত থেকে রক্ষা করার জন্য মেছো বাঘটি উদ্ধার করে থানায় নিয়ে আসে পুলিশ।


ঘটনাটি  রাজবাড়ীর কালুখালী থানার। বর্তমান বিরল প্রজাতির মেছো বাঘটি পুলিশ হেফাজতে একটি খাঁচার মধ্যে বন্দী রয়েছে। তবে মেছো বাঘটি পুরোপুরি সুস্থ রয়েছে বলে জানান পুলিশ। বাঘটির নিরাপদ আশ্রয়স্থলে পৌঁছানোর জন্যও কাজ করছে তারা। এদিকে মেছো বাঘ আটকের খবর শুনে থানায় শতশত উৎসুক জনতার ভিড় করছে।


জানা যায়, রাজবাড়ীর কালুখালীর মাঝবাড়ী ইউনিয়নের হাড়িভাঙ্গা গ্রামের মো: সোহাগের পোল্ট্রি ফার্মের পাশে একটি জঙ্গল রয়েছে। সেই জঙ্গলের মধ্যে বনবিড়াল ধরার একটি খাঁচা রেখে দেয় পোল্ট্রি মালিক। সেই খাঁচার মধ্যে আজ মঙ্গলবার (৩১ আগস্ট) সকাল সাড়ে ৮টার দিকে বিরল প্রজাতির এই মেছো বাঘটি দেখতে পায় মালিক। পরে বিষয়টি জানাজানি হয়ে গেল কালুখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নাজমুল হাসানের নির্দেশে মেছো বাঘটি থানা পুলিশের হেফাজতে নিয়ে আসেন উপ-পরিদর্শক (এসআই) মো: আশিকুজ্জামান। বর্তমান মেছো বাঘটি থানায়ই রয়েছে।


কালুখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নাজমুল হাসান বলেন, মেছো বাঘের আটকের খবর পেয়ে ঘটনাস্থল থেকে বাঘটিকে উদ্ধার করে আমাদের হেফাজতে নিয়ে এসেছি। বর্তমান বাঘটি সুস্থ রয়েছে। আমরা বনবিভাগের সাথে বিষয়টি নিয়ে যোগাযোগ করছি। আশা করছি বাঘটিকে নিরাপদে তার নিজ আশ্রয়স্থলে পৌঁছে দিতে পারব।