টেকনাফে বিদেশি অস্ত্র ও গোলাবারুদসস যুবক আটক

নিজস্ব প্রতিবেদক
আমান উল্লাহ কবির, উপজেলা প্রতিনিধি টেকনাফ (কক্সবাজার)
প্রকাশিত: শনিবার ২৮শে সেপ্টেম্বর ২০২৪ ০৩:৩৪ অপরাহ্ন
টেকনাফে বিদেশি অস্ত্র ও গোলাবারুদসস যুবক আটক

কক্সবাজারের টেকনাফের সাবরাংয়ে বিদেশী জি-৩ রাইফেল, ম্যাগাজিন ও গোলাবারুদসহ এক যুবককে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।শনিবার (২৮ সেপ্টেম্বর) ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে সাবরাং এলাকা থেকে অস্ত্র উদ্ধার ও যুবককে আটক করা হয়। 


বেলা ১১ টারদিকে টেকনাফ কোস্ট গার্ড স্টেশন মিলনায়তনে অভিযানের বিষয়ে স্টেশন কমান্ডার লেঃ কমান্ডার এইচ এম লুৎফুল লাহিল মাজিদ ব্রিফিংকালে জানান, টেকনাফের সাবরাং এলাকার মোঃ শহিদ দীর্ঘদিন যাবত পার্শ্ববর্তী দেশ মিয়ানমার থেকে অস্ত্র পাচার করে টেকনাফের ডাকাত দলকে সরবরাহ করে আসছিলো।


এ খবরে ভোর রাত দেড়টা পর্যন্ত টেকনাফ বিসিজি স্টেশনের কোস্ট গার্ডের সদস্যরা মোঃ শহিদ এর বাড়িতে অবৈধ অস্ত্র উদ্ধারে একটি বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযান চলাকালীন দেড়টার দিকে মোঃ শহিদ এর বাড়ির তল্লাশি চালিয়ে সাদা রঙের বস্তায় মোড়ানো অবস্থায় ০১টি G-3 রাইফেল ও ম্যাগাজিন ৮ রাউন্ডস তাজা গোলা এবং ১ টি দেশীয় চাপাতি সহ মোঃ শহিদ (৩৭) কে কোস্টগার্ড আটক করতে সক্ষম হন। 


আটককৃত ব্যক্তি ও জব্দকৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে টেকনাফ থানায় হস্তান্তর করা হবে বলেও জানান কোস্ট গার্ডের ওই কর্মকর্তা।


এদিকে, মিয়ানমার থেকে মাদক আইস, ইয়াবা, অস্ত্র ও রোহিঙ্গা অনুপ্রবেশ বিষয়ে জানতে চাইলে কোস্ট গার্ডের টেকনাফ স্টেশন লে. কমান্ডার লুৎফুল লাহিল জানান, সীমান্তে সদা প্রস্তুত রয়েছে কোস্ট গার্ড সদস্যরা। ইতোমধ্যে উল্লেখযোগ্য সংখ্যক রোহিঙ্গাকে আটকের পর সেদেশে ফেরত পাঠানো হয়েছে।  মাদক আটকের পাশাপাশি অস্ত্র ও চোরাকারবারিদের আটক অব্যাহত রয়েছে।