টেকনাফে ডাকাতির ঘটনায় ৪ যাত্রী অপহৃত, ৪ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
আমান উল্লাহ কবির, উপজেলা প্রতিনিধি টেকনাফ (কক্সবাজার)
প্রকাশিত: শনিবার ২৮শে সেপ্টেম্বর ২০২৪ ১২:১১ অপরাহ্ন
টেকনাফে ডাকাতির ঘটনায় ৪ যাত্রী অপহৃত, ৪ উদ্ধার

কক্সবাজারের টেকনাফে হোয়াইক্যং-শামলাপুর সড়কে ডাকাতির ঘটনা ঘটেছে, যেখানে তিনটি সিএনজি গতিরোধ করে ডাকাত দল আটজন যাত্রীকে অপহরণ করেছে। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে কুদুম গুহা নামক স্থানে এই ঘটনা ঘটে। 


শামলাপুর বাজারের সিএনজি সমিতির (লাইন পরিচালক) আব্দুর রহিম জানিয়েছেন, হোয়াইক্যং বাজার থেকে শামলাপুর গামী তিনটি সিএনজি যখন কুদুম গুহায় পৌঁছায়, তখন অস্ত্রধারী ডাকাতরা তাদের গতিরোধ করে। ডাকাতির সময় সিএনজির ড্রাইভারসহ মোট আটজন যাত্রী অপহৃত হন। 


পরে স্থানীয় জনতা ও বাহারছড়া তদন্ত কেন্দ্রের পুলিশ মিলে অভিযানে নেমে তিন ড্রাইভার ও একজন যাত্রীকে উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধার হওয়া ব্যক্তিরা হলেন— টেকনাফের আনোয়ারুল ইসলাম, ঝিমংখালির জাফর আলম, বাহারছড়ার মো. আব্দুল্লাহ এবং যাত্রী মো. সেলিম। 


বাকী চারজন যাত্রীকে ডাকাতরা গহীন পাহাড়ের দিকে নিয়ে গেছে, যাদের পরিচয় এখনও শনাক্ত করা সম্ভব হয়নি। পুলিশ পরিদর্শক সমিউর রহমান বলেন, "এ ঘটনার পর আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করেছি। যদিও রাতে অভিযানের কারণে কিছুটা জটিলতা হচ্ছে, তবে আমরা চেষ্টা করছি বাকী যাত্রীদের উদ্ধারে।"


স্থানীয়দের মতে, টেকনাফের হোয়াইক্যং-শামলাপুর সড়কে ডাকাতি ও অপহরণের ঘটনা নতুন নয়। পূর্বে এমন বেশ কয়েকটি ঘটনা ঘটেছে, যা যাত্রীদের মধ্যে ভীতি তৈরি করেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং স্থানীয় জনগণের সহযোগিতায় উদ্ধার অভিযান চলমান রয়েছে। 


এদিকে, ঘটনাটি স্থানীয় জনসমাজের মধ্যে উদ্বেগ সৃষ্টি করেছে এবং দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি উঠেছে। স্থানীয়রা আশা করছেন, প্রশাসন এবং আইন enforcement agencies আরও কঠোর পদক্ষেপ গ্রহণ করবে যেন ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।