কলাপাড়ায় অত্যাধুনিক মৎস্য অবতরণ কেন্দ্রের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি
প্রকাশিত: সোমবার ২০শে সেপ্টেম্বর ২০২১ ০৭:২০ অপরাহ্ন
কলাপাড়ায় অত্যাধুনিক মৎস্য অবতরণ কেন্দ্রের উদ্বোধন

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার আলীপুর ও মহিপুর মৎস্য অবতরন কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে ।  সোমবার দুপুর ২ টার দিকে ফিতা কেটে ফলক উন্মোচন করে  এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রনালয়ের মন্ত্রী শ.ম রেজাউল করিম এম.পি। 


এর আগে দুপুর ১ টার দিকে তিনি কলাপাড়া পৌরশহরে অবস্থিত বি.এফ.আর আই এর আওতাধীন নদী-উপকেন্দ্রের অফিস কাম গবেষনাগার ভবন উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন মন্ত্রীর একান্ত সচিব ড.আবু নঈম মুহাম্মদ আবদুস ছবুর, জন সংযোগ কর্মকর্তা মো.ইফতেখার হোসেন, বি.এফ.ডি.সি’র চেয়ারম্যান কাজী হাসান আহমেদ, প্রকল্প পরিচালক জামাল হোসেন মজুমদার, পরিচালক মনজুন হাসান ভুইঁয়া ,কলাপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এস,এম রাকিবুল আহসান, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুল মোতালেব তালুকদার, সহ সভাপতি ড. শহিদুল ইসলাম বিশ্বাস, কলাপাড়া পৌর মেয়র বিপুল হাওলাদার, কলাপাড়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা পারভীন শীমা, কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক। এছাড়া  স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও  মৎস্য ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। অফিস কাম গবেষনাগার ভবন উদ্বোধন শেষে মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন মুফতি ফেরদাউসুল হক গাজী।


পরে মন্ত্রী বিকেল পৌনে তিন টার দিকে তাঁর পরবর্তী সফর হিসেবে কুয়াকাটার উদ্দেশ্যে যাত্রা করেন। মন্ত্রীর মৎস্য অবতরন কেন্দ্রের উদ্বোধনে খুশি এলাকার হাজার জেলে সহ স্থানীয় মৎস্য ব্যবসায়ীরা। এতে করে সরকারের রাজস্ব আয়ের ক্ষেত্রে সহায়ক হবে বলে ব্যবসায়ীরা উল্লেখ করেন। 


আলীপুর মৎস্য অবতরন কেন্দ্রটি ১৫ কোটি ৪৬ লাখ টাকা ব্যয়ে ১ একর ১০ শতাংশ জমির উপর নির্মিত হয় । অপরদিকে, মহিপুর অবতরন কেন্দ্রটি ১৩ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে ১ একর ৯ শতাংশ জমির উপর নির্মিত হয়েছে । এতে  হাজার হাজার জেলে এবং মৎস্য ব্যবসায়ীদের মাছ ক্রয়-বিক্রয় সহ ট্রলার থেকে সরবরাহে অনেক সহজ হবে বলে  স্থানীয় মৎস্য ব্যবসায়ী ও মহিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.ফজলুর রহমান গাজী  জানিয়েছেন।