ড. আলী আফজাল এশিয়া প্যাসিফিক সীড অ্যাসোসিয়েশন সদস্য নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ১৮ই নভেম্বর ২০২২ ০৭:০৫ অপরাহ্ন
ড. আলী আফজাল এশিয়া প্যাসিফিক সীড অ্যাসোসিয়েশন সদস্য নির্বাচিত

কৃষিবিদ সীডের চেয়ারম্যান ড. আলী আফজাল এশিয়া প্যাসিফিক সীড অ্যাসোসিয়েশন সদস্য নির্বাচিত হয়েছেন। গত বৃহস্পতিবার থাইল্যান্ডের এক কনভেনশন হলে অনুষ্ঠিত এশিয়া প্যাসিফিক সীড অ্যাসোসিয়েশন সম্মেলনে এক্সিকিউটিভ বোর্ডের নির্বাচনে সারা বিশ্বের সকল ভোটারের সর্বোচ্চ ভোট ও সামর্থনের ভিত্তিতে এক্সিকিউটিভ কমিটির মেম্বার নির্বাচিত হোন তিনি।


সূত্র জানিয়েছে, এশিয়া প্যাসিফিক সীড অ্যাসোসিয়েশন সারা বিশ্বের বীজ ব্যবসায়ীদের বিশেষ করে এশিয়া প্যাসিফিক অঞ্চলের বীজ ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণ বিষয় নিয়ে কাজ করছে।


ড. আলী আফজাল জানান, এটা বাংলাদেশের জন্য অনেক বড় অর্জন। এশিয়া প্যাসিফিক সীড অ্যাসোসিয়েশন কর্তৃক আরোপিত সকল দায়িত্ব সর্বোচ্চ নিষ্ঠার সাথে পালনের চেষ্টা করব। বিশেষ করে বাংলাদেশের বীজ ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণ সর্বাত্মক চেষ্টা করব। তিনি সকল ভোটার বিশেষ করে বাংলাদেশের এশিয়া প্যাসিফিক সীড অ্যাসোসিয়েশন প্রতিনিধি, সকল বীজ ব্যবসায়ী প্রতিনিধি ও তাদের বিদেশী বীজ পার্টনার এবং সকল শুভাকাঙ্খীদের কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি আরো বলেন, বাংলাদেশের প্রতিনিধিরা তার জয় হওয়ার ব্যাপারে যে পরিশ্রম করেছে তা সত্যি প্রশংসনীয়।


উল্লেখ্য, ড. আলী আফজাল বাংলাদেশ কৃষিবিদ গ্রুপের প্রতিষ্ঠাতা, যেখানে প্রায় ৩৩টি সিস্টার কোম্পানী রয়েছে। তাঁর নেতৃত্বে কৃষিবিদ গ্রুপ বাংলাদেশের সবচেয়ে বড় কৃষি সম্পর্কিত কোম্পানিতে পরিণত হয়েছে। খাদ্য নিরাপত্তা ও দারিদ্র দূরীকরণে কৃষিবিদ গ্রুপের ভূমিকা সারা দেশ ছড়িয়েছে। এছাড়াও তিনি বাংলাদেশ সীড এসোসিয়েশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট।