ভূরুঙ্গামারীতে কৃষি প্রণোদনার বীজ ও সার বিতরণ

নিজস্ব প্রতিবেদক
শামসুজ্জোহা সুজন , উপজেলা প্রতিনিধি, (ভূরুঙ্গামারী) কুড়িগ্রাম
প্রকাশিত: সোমবার ১৪ই নভেম্বর ২০২২ ০৬:০২ অপরাহ্ন
ভূরুঙ্গামারীতে কৃষি প্রণোদনার বীজ ও সার বিতরণ

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে কৃষি প্রণোদনার আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে উপজেলা কৃষি অফিস মিলনায়তনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় বীজ ও সার বিতরণের উদ্বোধন করা হয়।


কৃষি অফিস সূত্রে জানাগেছে, উপজেলার ২ হাজার ৪৩৫ জন কৃষককে সরিষা, ১ হাজার ৭০০ জনকে গম, ৫৩০ জনকে ভুট্টা, ২৫০ জনকে খেসারীর ডাল, ৮০ জনকে মুগ ডাল, ৮০ জনকে চিনাবাদাম, ৫০ জনকে মসুর ডাল, ৫০ জনকে সূর্যমূখী ও ২৫ জনকে পেঁয়াজ বীজ দেওয়া হবে। এসব ফসল ফলানোর জন‍্য কৃষকদের প্রায় ৫৭ মে.টন ডিএপি ও প্রায় ৫০ মে.টন এমওপি সার দেওয়া হবে।


উপজেলা কৃষি অফিসার সুজন কুমার ভৌমিকের সভাপতিত্বে উপজেলা পরিষদ চেয়রম‍্যান নূরুন্নবী চৌধুরী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা বীজ ও সার বিতরণের উদ্বোধন করেন। অন্যদের মধ্যে উপজেলা কৃষি সম্প্রাসারণ কর্মকর্তা আপেল মাহমুদ ও উপ-সহকারী কৃষি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


উপজেলা কৃষি কর্মকর্তা সুজন কুমার ভৌমিক বলেন, কৃষি বিভাগ ও ইউনিয়ন পরিষদের সমন্বয়ে পর্যায়ক্রমে উপজেলার ৫ হাজার ২০০ প্রান্তিক ও ক্ষুদ্র কৃষককে বীজ ও সার দেওয়া হবে। আশা করা যায় সুষ্ঠুভাবে বীজ ও সার বিতরণ সম্ভব হবে।