পীরগাছায় জামায়াতে ইসলামের হিন্দু শাখার কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি - রংপুর
প্রকাশিত: রবিবার ২৭শে অক্টোবর ২০২৪ ১১:৪৯ পূর্বাহ্ন
পীরগাছায় জামায়াতে ইসলামের হিন্দু শাখার কমিটি গঠন

রংপুরের পীরগাছা সদর ইউনিয়ন শাখার বাংলাদেশ জামায়াতে ইসলামী’র নতুন কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার রাতে উপজেলা জামায়াতের অফিসে এই কমিটির নাম ঘোষণা করেন ইউনিয়ন জামায়াতের আমির আব্দুর জব্বার।


নতুন কমিটিতে মির্জাপুর ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক ভবেশ চন্দ্র বর্মণ সভাপতি এবং ওষুধ ব্যবসায়ী বিজন চন্দ্র দাস সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এছাড়া সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন দেবী চৌধুরানী ডিগ্রি কলেজের প্রদর্শক তাপস চন্দ্র রায়, সহ-সম্পাদক হিসেবে কিসামত ঝিনিয়া সনাতন সংঘের সভাপতি সুধারঞ্জন বর্মণ এবং অর্থ-সম্পাদক হিসেবে দেউতি স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক প্রভাষ চন্দ্র বর্মণ।


নতুন কমিটি গঠনের আগে হিন্দু সম্প্রদায়ের প্রতিনিধিদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এই সভায় জামায়াতের সাংগঠনিক সম্পাদক হাফেজ ইদ্রিস আলী সঞ্চালনা করেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর জেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা এনামুল হক।


সভায় বিশেষ অতিথি হিসেবে যোগ দেন উপজেলা জামায়াতের আমির মাওলানা মোস্তাক আহমেদ, সেক্রেটারি মোস্তাফিজুর রহমান এবং দপ্তর সম্পাদক জাকির হোসেন। এছাড়া উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ভবেশ চন্দ্র বর্মণও আলোচনায় অংশগ্রহণ করেন।


নতুন কমিটির গঠন স্থানীয় রাজনৈতিক পরিপ্রেক্ষিতে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে দেখা হচ্ছে, যা জামায়াতে ইসলামী’র কার্যক্রমকে আরও জোরদার করবে।