ভারতে পালানোর চেষ্টা: স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আটক

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি, যশোর
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৭ই অক্টোবর ২০২৪ ০৭:২৫ অপরাহ্ন
ভারতে পালানোর চেষ্টা: স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আটক

বেনাপোল দিয়ে ভারতে পালানোর সময় নারায়ণগঞ্জের ফতুল্লা ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রুস্তম খন্দকারকে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বৃহস্পতিবার সকালে বেনাপোল ইমিগ্রেশন ভবনে প্রবেশের পর সন্দেহজনক আচরণের কারণে তাকে আটক করা হয়।


রুস্তম খন্দকার নারায়ণগঞ্জের ফতুল্লা থানার লালপুর গ্রামের তারা খন্দকারের ছেলে। তিনি ফতুল্লা থানায় ২৯ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে গুলি করে হত্যার অভিযোগে মামলা হওয়ার পর থেকে পলাতক ছিলেন। আদিল হত্যা মামলার ১৭১ নম্বর আসামি হিসেবে তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে।


ইমিগ্রেশন পুলিশ সূত্রে জানা গেছে, সকালে বেনাপোল ইমিগ্রেশন ভবনে প্রবেশ করে রুস্তমের চলাফেরা পুলিশের নজরে আসে। তাকে জিজ্ঞাসাবাদ করার পর তার রাজনৈতিক পরিচয় ও মামলার তথ্য জানা যায়। তদন্ত শেষে তাকে আটক করে বেনাপোল বন্দর পোর্ট পুলিশের কাছে সোপর্দ করা হয়।


বেনাপোল চেকপোস্টের ইমিগ্রেশন পুলিশের পরিদর্শক ওমর ফারুক মজুমদার বলেন, “রুস্তমকে দেখে আমাদের সন্দেহ হয়েছিল। গুগলে তার নাম খোঁজার পর জানতে পারি তিনি একজন হাইপ্রোফাইল রাজনৈতিক ব্যক্তি। পরে আমরা নারায়ণগঞ্জের ফতুল্লা থানার সাথে যোগাযোগ করে তার সম্পর্কে তথ্য নিশ্চিত হই।”


আটকের পর তাকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়, এবং পরবর্তীতে নারায়ণগঞ্জের ফতুল্লা থানায় সোপর্দ করা হবে বলে জানা গেছে। এ ঘটনায় স্থানীয় রাজনীতিতে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে এবং স্বেচ্ছাসেবক লীগের সদস্যদের মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে। 


এদিকে, রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, এই ঘটনা নারায়ণগঞ্জের রাজনীতিতে নতুন মাত্রা যোগ করবে, এবং রুস্তম খন্দকারের আটকের পর তার দল ও সহযোগীদের মধ্যে পরিস্থিতি উত্তপ্ত হতে পারে।