কালকিনিতে ভূমি কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ ও দুর্নীতির অভিযোগ, বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
মোঃ আতিকুর রহমান আজাদ,উপজেলা প্রতিনিধি কালকিনি (মাদারীপুর)
প্রকাশিত: বুধবার ১৬ই অক্টোবর ২০২৪ ০৬:৪২ অপরাহ্ন
কালকিনিতে ভূমি কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ ও দুর্নীতির অভিযোগ, বিক্ষোভ

মাদারীপুরের কালকিনি উপজেলায় সিডিখান ইউনিয়নের ভূমি সহকারী কর্মকর্তা মো. বহলুল আকনের বিরুদ্ধে ঘুষ বানিজ্য ও নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ উঠেছে। সম্প্রতি, স্থানীয় কিছু ভূক্তভোগী পরিবার উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার দাশের কাছে লিখিত অভিযোগ দাখিল করেন।


স্থানীয়দের অভিযোগ, মো. বহলুল আকন যোগদানের পর থেকেই তিনি সেবা নিতে আসা জনগণের কাছ থেকে নামজারি, দাখিলাসহ বিভিন্ন কাজের জন্য মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছেন। কিন্তু টাকা নেওয়ার পরও কাজ সঠিকভাবে করছেন না। এ নিয়ে স্থানীয় মো. মজিবুর রহমান ও মো. কবির মিয়া লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ পেয়ে ওই ভূমি কর্মকর্তাকে শোকজ করা হলেও, তিনি তার কার্যক্রম বন্ধ করেননি। 


এই পরিস্থিতিতে হতাশ স্থানীয় সচেতন মহল বুধবার ইউনিয়ন ভূমি অফিসের সামনে বিক্ষোভ করে তার দ্রুত অপসারণের দাবি জানায়। তারা বলেন, “ভূমি কর্মকর্তার বিরুদ্ধে আমাদের অভিযোগ প্রশাসনের কাছে গেছে, কিন্তু তার বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নেয়া হয়নি।”


অভিযুক্ত ভূমি কর্মকর্তা মো. বহলুল আকনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি কোনো উত্তর দেননি। অপরদিকে, উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার দাশ জানান, “বহলুল আকনের বিরুদ্ধে অভিযোগ পেয়েছি এবং প্রাথমিকভাবে তাকে শোকজ করা হয়েছে। দ্রুত আইনী ব্যবস্থা নেয়া হবে।”


বিভিন্ন সূত্রে জানা যায়, অভিযোগের ভিত্তিতে ভবিষ্যতে কঠোর ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে উপজেলা প্রশাসন দৃঢ় প্রতিজ্ঞ। স্থানীয়দের আশঙ্কা, যদি দ্রুত পদক্ষেপ না নেওয়া হয়, তাহলে ভূমি অফিসের কার্যক্রমে আরো জটিলতা সৃষ্টি হতে পারে।


এখন সবার দৃষ্টি প্রশাসনের দিকে, তারা কি দ্রুত সময়ের মধ্যে এই সমস্যা সমাধান করতে সক্ষম হবে, তা নিয়ে স্থানীয়রা উৎকণ্ঠিত। জনসাধারণের মধ্যে এই দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ আরো জোরদার হচ্ছে, যা প্রশাসনের নীতি নির্ধারণে বড় প্রভাব ফেলতে পারে।