জয়পুরহাটে ট্রেনের ধাক্কায় মালবাহী ট্রাক মুচড়ে গেল

নিজস্ব প্রতিবেদক
সুলতান মাহমুদ, জয়পুরহাট জেলা প্রতিনিধি
প্রকাশিত: মঙ্গলবার ২৪শে সেপ্টেম্বর ২০২৪ ০৩:৫৮ অপরাহ্ন
জয়পুরহাটে ট্রেনের ধাক্কায় মালবাহী ট্রাক মুচড়ে গেল

জয়পুরহাটে ট্রেনের ধাক্কায় দুমরে মুচড়ে ভেঙে গেছে একটি মালবাহী ট্রাক। আজ মঙ্গলবার দুপুরে সদর উপজেলার পুরানাপৈল রেল ক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে, তবে এতে কোনো হতাহত হয়নি।


প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জয়পুরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবীর জানান, ট্রেন আসার কিছুক্ষণ আগে সবজি বোঝাই একটি ট্রাক রেল ক্রসিংয়ে ঢুকে পড়ে। যান্ত্রিক ত্রুটির কারণে ট্রাকটি তখন থেমে যায়। ট্রেনের উপস্থিতি টের পেয়ে ট্রাকের চালক পালিয়ে যান।


ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের আসার খবর পেয়ে গেটম্যান গেট বন্ধ করে লাল পতাকা টানিয়ে দেন। যদিও ট্রেনের চালক গতি কমানোর চেষ্টা করেন, তবুও ট্রেনটি আটকে থাকা ট্রাকটিকে সজোরে ধাক্কা দিয়ে নির্বিঘ্নে চলে যায়।


এ ঘটনায় হতাহতের ঘটনা ঘটেনি, তবে ট্রাকটি সম্পূর্ণভাবে দুমড়ে-মুচড়ে ভেঙে যায়। দুর্ঘটনার পর সাময়িকভাবে যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে, কিন্তু পুলিশ দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।


এ ব্যাপারে সান্তাহার রেলওয়ে থানা পুলিশকে অবহিত করা হয়েছে এবং ঘটনার তদন্ত শুরু হয়েছে। স্থানীয়রা বলছেন, রেল ক্রসিংয়ে নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা প্রয়োজন যাতে ভবিষ্যতে এ ধরনের দুর্ঘটনা এড়ানো যায়। 


দুর্ঘটনার পর স্থানীয় প্রশাসন রেল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে এ নিয়ে আলোচনা শুরু করেছে। স্থানীয়রা আশা করছেন, এর ফলে রেল ক্রসিংয়ের নিরাপত্তা আরো বাড়বে এবং ট্রেন ও অন্যান্য যানবাহনের মধ্যে সংঘর্ষের সম্ভাবনা কমবে।