কক্সবাজারে যৌথবাহিনীর অভিযানে সেনা কর্মকর্তা নিহত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: মঙ্গলবার ২৪শে সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৫ পূর্বাহ্ন
কক্সবাজারে যৌথবাহিনীর অভিযানে সেনা কর্মকর্তা নিহত

কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজরা এলাকায় যৌথবাহিনীর অভিযানের সময় সন্ত্রাসীদের হামলায় নিহত হয়েছেন সেনাবাহিনীর কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম সারোয়ার নির্জন (৩৯ এসটি ব্যাটালিয়ান)। সোমবার দিবাগত রাতের এই ঘটনা নিশ্চিত করেছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।


প্রাপ্ত তথ্যে জানা যায়, এলাকায় অস্ত্র ও গোলাবারুদ নিয়ে একটি ডাকাত দল অবস্থান করছে, এমন গোপন তথ্যের ভিত্তিতে যৌথবাহিনীর একটি দল সোমবার রাত ১২টার দিকে অভিযান পরিচালনা করে। অভিযানে নেতৃত্ব দেন মেজর উজ্জ্বল। তানজিমসহ দুই জেসিও এবং ২৪ জন অন্যান্য পদবীর সৈনিক অংশগ্রহণ করেন।


রাত ১২টা ৩০ মিনিটের দিকে সন্দেহভাজন বাড়িটি ঘিরে ফেলে যৌথ বাহিনী। ডাকাত দল যৌথবাহিনীর উপস্থিতি টের পেয়ে দ্রুত পালানোর চেষ্টা করে। এ সময় লেফটেন্যান্ট তানজিম দুই সন্ত্রাসীকে চ্যালেঞ্জ করেন। তবে সন্ত্রাসীরা হঠাৎ করে তাঁকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় এক পর্যায়ে লেফটেন্যান্ট তানজিম সন্ত্রাসীদের ধরতে গিয়ে ছুরির আঘাতে গুরুতর আহত হন।


অবস্থার অবনতি হলে তাঁকে দ্রুত চকরিয়া খ্রিস্টান হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য রামু সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) স্থানান্তরিত করা হয়, কিন্তু ভোর ৪টা ৫০ মিনিটে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।


নিহত লেফটেন্যান্ট তানজিম সারোয়ার নির্জনের বাড়ি টাঙ্গাইল জেলার সদর উপজেলার মিরের বেতকা থানার খারের বেতকা গ্রামে। তাঁর এই অকাল মৃত্যুতে সেনাবাহিনীতে শোকের ছায়া নেমে এসেছে।


চকরিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জানান, অভিযানের সময় তিনজন সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে এবং তাঁদের জিজ্ঞাসাবাদ চলছে। সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে। স্থানীয় প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনী নিহতের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।