রাজবাড়ীতে ট্রান্সফরমার চুরির সময় বিদ্যুতায়িত হয়ে আটক চোর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৯শে সেপ্টেম্বর ২০২৪ ১১:০৭ পূর্বাহ্ন
রাজবাড়ীতে ট্রান্সফরমার চুরির সময় বিদ্যুতায়িত হয়ে আটক চোর


রাজবাড়ী, ১৮ সেপ্টেম্বর ২০২৩: রাজবাড়ী সদর উপজেলার মুলঘর ইউনিয়নে পল্লী বিদ্যুতের ট্রান্সফরমার চুরি করতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে ধরা পড়েছে মো. জাফর মন্ডল (৩৫) নামে এক চোর। স্থানীয়রা তাকে উদ্ধার করে পুলিশে সোপর্দ করেছে।


বুধবার সকাল ৮টার দিকে সাবেক এমপি কাজী কেরামত আলীর মাছের প্রজেক্টের সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। আটক জাফর বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের কৃষ্ণপুর এলাকার মো. শাহীন মন্ডলের ছেলে।


রাজবাড়ী পল্লী বিদ্যুত সমিতির এজিএম (প্রশাসন) বিশ্বাস রিয়াজুর হক জানান, জাফর মন্ডল তার সহযোগীদের সঙ্গে মিলে দুটি ১০ কেভিএ ট্রান্সফরমারের ঢাকনা ও কয়েল কোর চুরি করে নিয়ে আসে। তবে পরে তিনি পুনরায় আরও একটি ট্রান্সফরমার চুরির সময় বিদ্যুতায়িত হয়ে ৪৫ ফুট উচ্চতা থেকে নিচে পড়ে যান। এ সময় জাফর অচেতন হয়ে পড়লে তার সহযোগীরা পালিয়ে যায়।


স্থানীয়রা পুলিশকে খবর দিলে ঘটনাস্থলে এসে জাফরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। রাজবাড়ী সদর থানার ওসি মাহমুদুর রহমান জানান, জাফরের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ পেয়েছেন তারা এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 


স্থানীয়দের মতে, চুরি করতে গিয়ে জাফর মন্ডলের এমন পরিস্থিতিতে পড়া তাদের জন্য শিক্ষা। তারা জানান, এলাকায় বিদ্যুতের নিরাপত্তা ও সম্পত্তি রক্ষায় সজাগ থাকতে হবে।


এ ঘটনা সমাজের জন্য একটি সতর্কবার্তা হিসেবে বিবেচিত হচ্ছে, বিশেষ করে যেসব যুবক অপরাধের পথে পা বাড়াচ্ছে তাদের জন্য। স্থানীয়রা আশা প্রকাশ করেছেন, এই ধরনের অপরাধ নিয়ন্ত্রণে স্থানীয় প্রশাসন আরও কার্যকরী পদক্ষেপ নেবে।