বরিশাল বিশ্ববিদ্যালয়ের হলে ঢুকে হামলার মামলায়, গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: বুধবার ২৫শে জানুয়ারী ২০২৩ ০৬:৫৬ অপরাহ্ন
বরিশাল বিশ্ববিদ্যালয়ের হলে ঢুকে হামলার মামলায়, গ্রেফতার ৩

বরিশাল বিশ্ববিদ্যালয়ের গনিত বিভাগের ছাত্র ও ছাত্রলীগ নেতা মহিউদ্দিন আহমেদ সিফাতকে হলে ঢুকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়েও পিটিয়ে জখম করার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ। আটককৃতরা হলো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আলীম সালেহী, রিয়াজ উদ্দিন মোল্লা ও শামীম সিকদার। এরা সবাই বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের পৃথক গ্রুপের নেতৃত্বে রয়েছে। বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান।


তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের হলের হামলার ঘটনার পর আহত শিক্ষার্থী মহিউদ্দিন আহমেদ সিফাত বাদী হয়ে একটি মামলা করেছেন। মামলাটিতে ৭ জন নামধারীসহ আরও ৭-৮ জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে। তিনি আরও জানান,  গোপন সংবাদের ভিত্তিতে শহরের বিভিন্ন অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেফতার করেছে বন্দর থানা পুলিশ। যাদেরকে গ্রেফতার করা হয়েছে তারা ওই মামলার এজাহানভুক্ত আসামী। পাশাপাশি ঘটনার সাথে সম্পৃক্ত বাকিদেরও আইনের আওতায় আনার চেষ্টা চলছে।


বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (দক্ষিন) আলী আশরাফ ভূঞা জানান, কি কারনে এ ঘটনা ঘটেছে এই বিষয়ে আমরা আটককৃতদের জিজ্ঞাসাবাদ করছি। আশা করছি মূল ঘটনা দ্রুতই বেরিয়ে আসবে।


উল্লেখ্য,২ ৪ জানুয়ারি ভোর সাড়ে ৫ টায় বিশ্ববিদ্যালয়ের শের ই বাংলা হলের ৪০১৮ নম্বার রুমে হেলমেট পরিহিত একদল যুবক মহিউদ্দিন আহমেদ সিফাতের উপর হামলা করে। এ সময় তাকে বাঁচাতে গিয়ে জিএম ফাহাদ ও একে জিহাদ নামের দুই শিক্ষার্থী আহত হয়। তারা সবাই বরিশাল বিশ্ববিদ্যালয়ের শের-ই বাংলা হলের আবাসিক শিক্ষার্থী। আর হামলাকারি হিসেবে যাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে তারাও বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও ছাত্রলীগের সংগঠক।