পৌরসভার সিইও’র পরকীয়ার শাস্তি ‘তিরস্কার’!

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: সোমবার ৩১শে অক্টোবর ২০২২ ০৬:২৬ অপরাহ্ন
পৌরসভার সিইও’র পরকীয়ার শাস্তি ‘তিরস্কার’!

সহকর্মীর সঙ্গে পরকীয়াকে ‘অসদাচরণ’ উল্লেখ করে নরসিংদী পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সারোয়ার সালামকে ‘তিরস্কার’ সূচক লঘুদণ্ড দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।


সম্প্রতি জারি করা ওই প্রজ্ঞাপনের তথ্যমতে, ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরের সহকারী কমিশনার (ভূমি) হিসেবে কর্মরত অবস্থায় সহকর্মীর সঙ্গে পরকীয়ায় জড়ান বর্তমানে নরসিংদী পৌরসভার সিইও সারোয়ার সালাম। একই সঙ্গে ওই সহকর্মী নারীকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন এবং পুনরায় বিয়ে করার অনুমতি চেয়ে তার ওপর চাপ দেওয়ার অভিযোগ পাওয়া যায়। পরে সালামের বিভাগীয় মামলা করা হয়।


প্রজ্ঞাপনে আরও বলা হয়, এ ঘটনার তদন্ত করতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব বেগম সেলিনা খানমকে নিয়োগ করা হয়। তদন্ত কর্মকর্তা গত ১৯ সেপ্টেম্বর প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদন পর্যালোচনায় দেখা যায়, অভিযুক্ত সরোয়ার সালাম বিবাহিত হয়েও অপর একজন চাকরিজীবী নারীর সঙ্গে পরকীয়া ও অবৈধ সম্পর্কে জড়িয়ে পড়ার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে।


এ অবস্থায় অভিযুক্ত সালামের বিরুদ্ধে সরকারি কর্মচারীর ধারা অনুযায়ী ‘অসদাচরণ’ এর অভিযোগ প্রমাণিত হওয়ায় তিনি দণ্ড পাওয়ার যোগ্য। তাই অভিযুক্তকে বিধি অনুযায়ী ‘তিরস্কার’ সূচক লঘুদণ্ড দেওয়া হলো।