ব‌রিশালে নতুন ভোটার লক্ষ্যমাত্রা ১ লক্ষ ৩৭ হাজার

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: শুক্রবার ২০শে মে ২০২২ ০৭:৪৭ অপরাহ্ন
ব‌রিশালে নতুন ভোটার লক্ষ্যমাত্রা ১ লক্ষ ৩৭ হাজার

বরিশালে বাড়ি বাড়ি গিয়ে আজ থেকে শুরু হয়েছে নতুন ভোটার হালনাগাদ কার্যাক্রম। এ কার্যক্রম চলবে আগামী ৯ জুন পর্যন্ত। কোন রকম ভোগান্তি ছাড়া ভোটার তথ্য হালনাগাদ করতে হতে পেরে খুশি নতুন ভোটাররা। নতুন ভোটার হতে সব ধরনের সহায়তার কথা জানিয়েছেন নির্বাচন কর্মকর্তা।


 


আগে জাতীয় পরিচয়পত্র পেতে, ভোটার হতে গেলে লাইনে দাঁড়ানো, তাড়াহুড়ো করে তথ্য দেওয়া, তথ্যে ভুল হওয়াসহ নানা সমস্যার সম্মুখীন হতে হতো। তবে নির্বাচন কমিশন থেকে বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহের মধ্য দিয়ে ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচিতে নতুন ভোটার ও খুশি অভিভাবকরা।


 


বরিশাল নগরীর সিএন্ডবি রোড এলাকার বাসিন্দা মোহাম্মদ শাহরিয়ার খান ও নাজমা হোসেনের সন্তান তানজিলা খান রিদি ব‌লেন, ১৮ বছর পূর্ণ হওয়ায় কেবল নতুন ভোটার নয়, ইচ্ছে জাতীয় পরিচয় পত্র হাতে পাবার। ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচীতে নিজের তথ্য দিয়ে নতুন ভোটার ফরম পূরণ করে‌ছি। এ‌তে আ‌মি খু‌শি।


 


ব‌রিশাল সদর উপ‌জেলা নির্বাচন কর্মকর্তা মো: আব্দুল মান্নান জানায়, ২০০৭ সালের আগে জন্ম নেয়া যে কেউ এই ভোটার হালনাগাদে তালিকাভুক্ত হতে পারবে। ২১৮ জন তথ্য সংগ্রহকারী ও ৪৮ জন সুপারভাইজার এর সমন্বয়ে বরিশাল সিটি করপোরেশন ও সদর উপজেলা এলাকায় এ কাজ সম্পন্ন করা হবে।


 


তি‌নি ব‌লেন, দেশব্যাপি ২০ মে শুক্রবার থেকে শুরু হওয়া ভোটার হালনাগাদ কার্যক্রম চলবে আগামী ৯ জুন পর্যন্ত। এই সময়ে নতুন ভোটারের তথ্য সংগ্রহ, মৃত ভোটারের নাম তালিকা থেকে বাদ ও ভোটার স্থানান্তরের কাজ চলবে। বরিশাল জেলায় এবারে ১ লক্ষ্য ৩৭ হাজার ১৯৯ জন নতুন ভোটারের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে।