নবাবগঞ্জে কালবৈশাখীর ঝড়ে কাঁচা পাকা ঘর ভেঙে আহত ২৫

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: বুধবার ২৭শে এপ্রিল ২০২২ ০৬:৩৮ অপরাহ্ন
নবাবগঞ্জে কালবৈশাখীর ঝড়ে কাঁচা পাকা ঘর ভেঙে আহত ২৫

দিনাজপুরের নবাবগঞ্জে মঙ্গলবার রাতে কালবৈশাখীর ঝড়ে কাঁচা,পাকা ঘরবাড়ি ভেঙ্গে তছনছসহ গাছপালা, বিদ্যুতের খুঁটি মাটিতে পড়েছে। দেয়াল ও গাছপালা ভেঙ্গে ২৫ জন আহত হয়ে নবাবগঞ্জ ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 


নবাবগঞ্জ উপজেলার কুশদহ ইউনিয়নের ষষ্টিপাড়া, সাবিদগঞ্জসহ ৫টি পাড়ায় এ ক্ষতি হয়েছে। ইউপি সদস্য আঃ গফফার বলেন, রাতে মসজিদে মসজিদে তারাবির নামাজ চলছিল। তখন সময় আনুমানিক রাত ৯ টা। ঠিক এসময় উত্তর পশ্চিম কোন থেকে কালবৈশাখী ঝড়ে গ্রামের প্রায় ২ শতাধিক  ঘরবাড়ি, বাগানের বিভিন্ন ফলের গাছ,বিদ্যুতের খুঁটি পড়ে গিয়ে ক্ষতি হয়েছে। কালবৈশাখী ঝড়ে পাকা বাড়ি ভেঙ্গে তছনছ হয়ে যায়। দেয়াল চাপা পড়ে ও গাছপালার আঘাতে ২৫ জন গুরুত্বর আহত হয়েছেন। 


দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর নবাবগঞ্জ জোনাল অফিসের ডিজিএম মোঃ বনিয়ার রহমান জানান, দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর অধীনে পার্বতীপুর উপজেলায় ৪৭টি এবং নবাবগঞ্জে ৭টি বিদ্যুৎ লাইনের খুঁটি ভেঙ্গে পড়ে গিয়ে ক্ষতিগ্রস্থ হয়েছে। ঝড়ের খবর পেয়েই সঙ্গে সঙ্গেই বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়া হয়। 


নবাবগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রেফাউল আজম জানান, ক্ষতিগ্রস্থদের প্রকৃত তালিকা প্রণয়ন করে ২শ পরিবারকে সহায়তার জন্য ১০ মেট্রিক টন চাউল ও নগদ ১ হাজার টাকা ক্ষতিগ্রস্থদের মাঝে বিতরণ করা হবে। 


কালবৈশাখী তান্ডবের খবর পেয়ে সঙ্গে সঙ্গে দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্হ ২শ পরিবারের মাঝে ১০ হাজার করে মোট ২০লাখ টাকা নগদ বিতরণ করেন সেই সাথে ক্ষতিগ্রস্থদের পুর্নবাসনের আশ্বাস দেন।