জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে সারজিস আলম সম্পাদক, স্নিগ্ধ প্রধান নির্বাহী

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: মঙ্গলবার ২২শে অক্টোবর ২০২৪ ১১:৩৯ পূর্বাহ্ন
জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে সারজিস আলম সম্পাদক, স্নিগ্ধ প্রধান নির্বাহী

ছাত্র আন্দোলনের অন্যতম মুখপাত্র সারজিস আলমকে জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক পদে নিয়োগ দেওয়া হয়েছে। এর আগে এই পদে থাকা মীর মাহবুবুর রহমান স্নিগ্ধকে নতুন করে প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। স্নিগ্ধ, যিনি শহীদ মুগ্ধের বড় ভাই, ছাত্র আন্দোলনের সময় শহীদদের পরিবারের কল্যাণে নিবেদিত।


সোমবার অনুষ্ঠিত জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনের নির্বাহী পরিষদের দ্বিতীয় সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে এ সভা অনুষ্ঠিত হয় এবং এক বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়েছে।


জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত একটি অরাজনৈতিক, স্বেচ্ছাসেবামূলক ও জনকল্যাণমূলক সংস্থা। ফাউন্ডেশনের মূল লক্ষ্য হলো জুলাই-আগস্টের আন্দোলনে শহীদ হওয়া ব্যক্তিদের পরিবারকে আর্থিক ও মানবিক সহায়তা প্রদান, কর্মসংস্থান সৃষ্টি এবং আহতদের চিকিৎসা সহায়তা করা।


এ প্রসঙ্গে সারজিস আলম বলেন, "এই দায়িত্ব পাওয়া আমার জন্য অত্যন্ত গর্বের বিষয়। আমি চেষ্টা করবো শহীদদের পরিবার ও আহতদের পাশে দাঁড়াতে এবং তাদের অধিকার নিশ্চিত করতে।" তিনি আরও উল্লেখ করেন, এই ফাউন্ডেশন শহীদদের স্মৃতিকে অমর করতে কাজ করবে এবং সমাজের ন্যায় প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।


মীর মাহবুবুর রহমান স্নিগ্ধ বলেন, "আমরা একসঙ্গে কাজ করে শহীদদের পরিবারের জন্য কল্যাণমূলক উদ্যোগ গ্রহণ করব। এই আন্দোলনের চেতনা আমাদেরকে সব সময় উদ্দীপিত করবে।"


ফাউন্ডেশনের অন্যান্য পদেও নতুন নিয়োগ দেওয়া হয়েছে। কোষাধ্যক্ষ হিসেবে কাজী ওয়াকার আহমেদ এবং দপ্তর সম্পাদক হিসেবে মো. নাহিদ ইসলাম নিয়োগ পেয়েছেন। এছাড়া যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ, স্বাস্থ্য উপদেষ্টা নুরজাহান বেগম, এবং সমাজকল্যাণ উপদেষ্টা শারমীন এস মুরশিদও সদস্য হিসেবে যুক্ত হয়েছেন।


সারজিস আলমের নতুন দায়িত্ব এবং স্নিগ্ধের নেতৃত্বে জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন আগামী দিনে সমাজের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবে, এ আশা প্রকাশ করেছেন সংশ্লিষ্ট সকলেই।